ঢাকা, রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১১ ১৪২৮

ব্রেকিং:
আজ থেকে বিমানবন্দরে করোনা টেস্ট রোহিঙ্গাদের ফেরানোর পরিবেশ তৈরি করতে হবে মিয়ানমারকে দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
জাতিসংঘের সামনে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ নিষিদ্ধ ৮ খেলোয়াড় নিয়ে দল ঘোষণা ব্রাজিলের মমেক ও রামেকে আরও ১১ জনের মৃত্যু বিশ্বে করোনায় আক্রান্ত ২৩ কোটি ছাড়াল

খাগড়াছড়িতে পাকুয়াখালী গণহত্যার বিচার দাবিতে নাগরিক পরিষদের মানববন্ধন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ির পাকুয়াখালীতে নৃশংসভাবে ৩৫ কাঠুরিয়াকে হত্যার বিচারের দাবিতে ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখা।

 

বৃহস্পতিবার (৯সেপ্টেম্বর) সকালে জেলা শহরের শাপলা চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন থেকে বক্তারা, ১৯৯৬ সালের ৯ সেপ্টেম্বর ৩৫ কাঠুরিয়াকে হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় আনার পাশাপাশি পার্বত্য চট্টগ্রামে সংগঠিত সকল হত্যাকান্ডের সুষ্ঠু বিচার ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের ক্ষতিপূরণসহ পুনর্বাসনের দাবি জানান বক্তারা।

 

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় সি: যুগ্ন সম্পাদক খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি প্রকৌ. মো: আব্দুল মজিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও বাঘাইছড়ির সাবেক পৌর মেয়র আলমগীর কবির, খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি তাহেরুল ইসলাম সোহাগ, খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন, মাটিরাঙ্গা উপজেলা শাখার আহবায়ক জালাল আহমেদ প্রমুখ।

 

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৯ই সেপ্টেম্বর রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ির পাকুয়াখালীতে বৈঠকে ডেকে ৩৫কাঠুরিয়াকে হত্যা করে তৎকালীন শান্তিবাহিনীর সদস্যরা। ৯ই সেপ্টেম্বর পার্বত্য এলাকার বাঙালিদের কাছে এই দিনটি কালো দিন হিসেবে পরিচিত। পার্বত্য এলাকার বাঙ্গালীরা এ দিনটি পাকুয়াখালী ট্রাজেডি তথা ৩৫কাঠুরিযা হত্যাকান্ড দিবস হিসেবে পালন করে থাকে। তাই অন্যান্য বছরের ন্যায় এবারও উক্ত হত্যাকান্ডের বিচারের দাবিতে দিবসটি পালন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

এই বিভাগের আরো খবর