Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

ব্রেকিং:
করোনায় পেরুতে ২০ সাংবাদিকের মৃত্যু সিলেটের মেয়র আরিফুলের স্ত্রী করোনায় আক্রান্ত বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ লাখ ১৬ হাজার, মৃত্যু ৪৬৬৯
সর্বশেষ:
করোনায় মারা গেলেন এনবিআর কর্মকর্তা জসীম উদ্দিন বগুড়ায় পুলিশ-আইনজীবীসহ ৫৭ জনের করোনা শনাক্ত সিলেটে ২ চিকিৎসকসহ আরও ৬৫ জনের করোনা পজিটিভ

খাগড়াছড়িতে পুলিশ সদস্যসহ নতুন ৩ জনের করোনা শনাক্ত

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৪ মে ২০২০  

পঠিত: ২৩৪
ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

 

খাগড়াছড়িতে এক পুলিশ সদস্যসহ নতুন করে আরও ৩ জন করোনা সনাক্ত হয়েছে। তবে জেলায় প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বুধবার (১৩মে ২০২০খ্রি.) রাতে চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয়ের নমুনা পরীক্ষার পাওয়া ফলাফলে জেলা সদরে কোয়ারেন্টিনে থাকা পাবনা ফেরত এক পুলিশ সদস্য ও জেলার মহালছড়িতে কোয়ারেন্টিনে থাকা মনাটেকের একজন ও কেয়াং ঘাটের একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে বলে তথ্যটি নিশ্চিত করেছেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ। তিনি আরও বলেন, বর্তমানে সনাক্ত হওয়াদের মধ্যে কোন উপসর্গ নেই। তাদের নিকট থেকে দ্বিতীয় দফায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দত্ত জানান, ঢাকা ফেরত মুবাছড়ি এলাকার এক ব্যক্তি কোয়ারেন্টিনে থাকার সময় গত ২৭ এপ্রিল এবং ২৮ এপ্রিল মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কেয়াংঘাট এলাকার স্থানীয় এক বাসিন্দার নমুনা সংগ্রহ করা হয়। কোন উপসর্গ না থাকায় ২১ দিন কোয়ারেন্টিন শেষে একজন এবং হাসপাতাল থেকে অপরজন নিজ নিজ বাড়িতে ফিরে যান। তবে ১৫ দিন পর তাদের করোনা পজেটিভ শনাক্ত করে রিপোর্ট এসেছে। এখন তাদের সংস্পর্শে থাকা চিকিৎসক ও স্বজনদের চিহ্নিত করে নমুনা সংগ্রহ করা হবে।

খাগড়াছড়ির পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ জানান, করোনা পজেটিভ শনাক্ত হওয়া পুলিশের উপ পরিদর্শক (এসআই) গত ৪ মে পাবনা জেলা থেকে ছুটি শেষে খাগড়াছড়ি আসেন। নিয়মানুসারে তাকে পুলিশ লাইন্স বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখে ৫ মে নমুনা সংগ্রহ করা হয়। তার শরীরে করোনা আক্রান্তের কোন উপসর্গ নেই। তিনি বর্তমানে পুরোপুরি সুস্থ আছেন। দ্বিতীয়বার তার কাছ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, বর্তমানে খাগড়াছড়িতে ৩১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

প্রসঙ্গত, খাগড়াছড়ি জেলায় প্রথম করোনা পজেটিভ শনাক্ত হয় গত ২৯ এপ্রিল। দ্বিতীয় ও তৃতীয় দফা নমুনা পরীক্ষায় তার শরীরে করোনার জীবাণু না থাকায় তাকে গত ৯ মে করোনা মুক্ত ঘোষণা দেয় স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় ৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

এই বিভাগের আরো খবর