Berger Paint

ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি।
Corona Virus Hotline
সর্বশেষ:
পদ্মাসেতুতে বসলো ২৭তম স্প্যান রোববার থেকে টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ছয় লাখে দাঁড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৪৩ জন যুক্তরাষ্ট্রে করোনায় ৪০০ জনের প্রাণহানি টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

খাগড়াছড়িতে বিদেশ ফেরত ২৪৪জন, হোম কোয়ারেন্টিনে ১২জন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

পঠিত: ২৯৭০
ছবি-প্রতিদিনের চিত্র

ছবি-প্রতিদিনের চিত্র

খাগড়াছড়িতে বিদেশ ফেরত ২৪৪জন, হোম কোয়ারেন্টিনে ১২জন হলেও বাকীদের খোঁজ নেই। বিদেশফেরতদের মধ্যে খাগড়াছড়ি সদরের ৭০ জন, দীঘিনালার ৪৬ জন, গুইমারার ১৩ জন ও মহালছড়ির ১৪ জন বলে জানা গেছে। বিদেশফেরতদের খোঁজ নিতে ইতোমধ্যে সংশ্লিষ্ট থানাগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ ২০২০খ্রিঃ) খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মো. আব্দুল আজিজ এ তথ্য জানিয়েছেন।
 
পুলিশ সুপার আব্দুল আজিজ বলেন, ইতোমধ্যে ইমিগ্রেশন থেকে তালিকা পেয়ে সে অনুযায়ী সংশ্লিষ্ট আমরা সব থানাকে অবহিত করা হয়েছে। আমাদের অনুরোধ, বৃহত্তর স্বার্থে তারা যেন আমাদের সঙ্গে যোগাযোগ করেন। এক্ষেত্রে বিদেশিফেরতদের তথ্য দিয়ে স্থানীয়দের সহযোগিতা চেয়েছেন তিনি।

জানা যায়, বিভিন্ন দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। সংক্রামক থেকে বাঁচতে  যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইতালি, ভারত, বাহরানসহ কয়েকটি দেশের ইতিমধ্যে ২৪৪ জন খাগড়াছড়িতে ফিরেছেন। তার মধ্যে একজনকে খাগড়াছড়ি সদর হাসপাতালের আইসোলেশনে ও ১১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হলেও বাকিদের কোনো খোঁজ নেই।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডাঃ নূপুর কান্তি দাশ বলেন, এটি উদ্বেগের বিষয়। সচেতনতা ছাড়া করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকার সুযোগ নেই। তাই যারা বিদেশ থেকে ফিরছেন অবশ্যই হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। কোনো উপসর্গ দেখা দিলে সংশ্লিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করার অনুরোধ করেন তিনি।

নোবেল করোনা ভাইরাস মোকাবিলায় খাগড়াছড়ির জেলা প্রশাসককে আহ্বায়ক ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কমিটি খাগড়াছড়িতে করোনা ভাইরাস মোকাবিলায় কাজ করবে। খাগড়াছড়িতে ৮০টি আইসোলেশন বেড প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে জেলা সদর হাসপাতালে ৩০টি ও বাকী উপজেলাতে ৫০টি।

এই বিভাগের আরো খবর