Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭

ব্রেকিং:
‘এসপির ত্রিমুখী নিশ্ছিদ্র ছকেই মেজর সিনহার নৃশংস হত্যাকাণ্ড’ ৯৪ বছরের সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় ভারতে করোনা শনাক্ত ২২ লাখ ছাড়াল, ৪৪ হাজারের বেশি মানুষ করোনা রোগী শনাক্তের সংখ্যা ২ কোটি ছাড়াল, মৃত ৭ লাখ ৩৪ হাজার
সর্বশেষ:
কসবায় ব্যবসায়ী জনি ও অন্ধ ভিক্ষুক হত্যার প্রধান আসামীসহ আট খুনি রামগড়ে ইউএনডিপি`র অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ অনিরাপদ মাস্ক কেনার দায়ে ব্রিটিশ সরকারের বিরুদ্ধে মামলা ৩০ কোটি ডলারের ক্ষতিতে চামড়া শিল্প ভারতে ৪ মাস জেল খেটে দেশে ফিরলো তাবলিগ জামাতের ১৭ সদস্য

খাগড়াছড়িতে মুজিববর্ষ উপলক্ষে চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচী

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ২০ জুলাই ২০২০  

পঠিত: ২০৫
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

খাগড়াছড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে ২ লক্ষ ১০ হাজার ঔষধি, ফলজ ও বনজ চারা রোপন ও বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১৯ জুলাই) দুপুরে পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গনে একযোগে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে গৃহীত এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বাস্তবায়িত এই বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন- ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।

প্রধান অতিথি বলেন, মানুষকে বাঁচিয়ে রাখতে অক্সিজেন প্রয়োজন। আর সে অক্সিজেন উৎপন্ন করে বৃক্ষ। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের এই উদ্যোগ যুগান্তকারি পদক্ষেপ। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৃক্ষ রোপন কর্মসূচীর মাধ্যমে পার্বত্য অঞ্চলে ঔষধি, ফলজ, বনজসহ নানা জাতের বৃক্ষে ভরে ওঠবে।

তিনি বলেন, শুধু চারা রোপন করলে হবে না, পরিচর্যাও করতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের মূল স্রোতধারায় নেয়ার সংগ্রাম করছেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে সভায় পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত নারী আসনের সাংসদ বাসন্তী চাকমা-এমপি, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান, নবাগত অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান, সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, এডভোকেট আশুতোষ চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল, জাহেদুল আলম, খোকনেশ্বর ত্রিপুরা এবং অত্র পরিষদের কর্মকর্তাসহ পরিষদের হস্তান্তরিত বিভাগের প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক এবং সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্ল্যেখ, বন বিভাগ ও বৃটিশ আ্যামেরিকান টোবাকো কোম্পানীর সহযোগীতায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে অত্র পরিষদে হস্তান্তরিত সকল বিভাগ এবং বিভিন্ন প্রতিষ্ঠানসহ প্রান্তিক কৃষকদের মাঝে মোট ২ লক্ষ ১০ হাজার ঔষধি, ফলজ ও বনজ বৃক্ষের চারা এবং কলম বিতরণ করা হবে বলে জানা গেছে।

এর আগে গত বৃহস্পতিবার (১৬জুলাই) সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ আয়োজনে খাগড়াছড়ি সার্কিট হাউজ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে খাগড়াছড়িতে ১ লক্ষ ২১ হাজার ৯শ ৫০টি চারা লাগানোর কর্মসুচীর উদ্বোধন করেছেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এ কর্মসুচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছিল।

এই বিভাগের আরো খবর