ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

খাগড়াছড়িতে ১লাখ ১৫হাজারের বেশী শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ৩ জুন ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

আগামী ০৫-১৯জুন দুই সপ্তাহ ধরে শুক্রবার ও সরকারি দিন ব্যতিত সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ৯৪৫টি কেন্দ্রে ১লক্ষ ১৫হাজার ৬শ ২৬জন শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ।

 

গত বুধবার (০২ জুন ২০২১খ্রিঃ) সকাল ১১টায় সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলন করে এসব তথ্য জানান সিভিল সার্জন।

 

এসময় সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ বলেন, ৬–১১মাস বয়সী ১৪ হাজার ৪শ ৪৬ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (এক লক্ষ আই ইউ) এবং ১২-৫৯ মাস বয়সী ১লক্ষ ১ হাজার ১শ ৮০ জন শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল (দুই লক্ষ আই ইউ) খাওয়ানো হবে।

 

নিয়মিত টিকাদান কেন্দ্রে ১টি ওয়ার্ডে ৮টি ইপিআই কেন্দ্রের মধ্যে সপ্তাহে দুই দিন নিয়মিত টিকাদান  জেলা-উপজেলা পর্যায়ে স্থায়ী কেন্দ্র সমূহ যেমন- জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ১১টি ইউনিয়ন সাব-সেন্টার, ২১টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র, ৯৭টি কমিউনিটি ক্লিনিকের টিকাদান কেন্দ্র সমুহে ও খাগড়াছড়ি পৌরসভা এলাকায় সরকারি-বেসরকারি সংস্থা (এনজিও) কর্তৃক পরিচালিত ৩ ওয়ার্ডের ২৪টি স্থায়ী কেন্দ্র সমূহে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে ৫জুন/২১ থেকে ১৯জুন/২১ পর্যন্ত শুক্রবার ও সরকারি ছুটির দিন ব্যাতীত প্রতিদিন খাওয়ানো হবে। এসময় ১৬৯জন স্বাস্থ্য সহকারি, ২২ সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও ১৮৬৪জন স্বেচ্ছাসেবক থাকবে মাঠ পর্যায়ে কাজ করবে।

 

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ’র সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মিটন চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ জহুরুল আলম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদ’সহ জেলা সদরের কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর