ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের চার বছর পর মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু আত্মঘাতী হামলায় পাকিস্তানের ৪ সেনা নিহত গাজায় অস্ত্রবিরতিতে জাতিসংঘের প্রশংসা আশুরার শোক মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

খাগড়াছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সভা

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

খাগড়াছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) খাগড়াছড়ির উদ্যোগে অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি) গঠন সম্পর্কিত সভা বৃহস্পতিবার (৪আগস্ট ২০২২) সকালে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সচেতন নাগরি কমিটি (সনাক)-খাগড়াছড়ি’র সভাপতি প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান। এতে প্রধান অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার উত্তম খীসা।

 

প্রধান অতিথি বলেন, গুনগত শিক্ষা নিশ্চিত করতে হলে শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে একটি কার্যকর সমন্বয় থাকা জরুরি। তিনি বলেন, অনিয়ম ও অব্যবস্থাপনার প্রথা ভেঙ্গে গুনগত শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে হবে।

 

এরিয়া কো-অর্ডিনেটর এর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি কলেজের সহযোগি অধ্যাপক (অবঃ) মধু মঙ্গল চাকমা, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অবঃ) ধর্মরাজ বড়ুয়া, পৌর কাউন্সিলর মোঃ শাহ আলম, সনাক সদস্য ও লেখক অংসুই মারমা, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপোলিয়ন চাকমা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরোজ কুমার চাকমা, এসএমসি’র সাবেক সভাপতি অমৃত লাল ত্রিপুরা, সমাজসেবক ধীমান খীসা, ইয়েস সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

সভাপতির বক্তব্যে সভায় বোধিসত্ত্ব দেওয়ান বলেন, সততা ও নীতি-নৈতিকতাসম্পন্ন, দেশপ্রেমিক এবং দুর্নীতিমুক্ত আদর্শ-চরিত্রবান মানুষ হওয়ার মূলভিত্তি সুশিক্ষা।

 

তিনি আরো বলেন, উত্তম শিক্ষা ব্যবস্থার প্রয়োজনীয় অনুকূল পরিবেশ গড়ে তোলার দায়িত্ব শিক্ষা ব্যবস্থার সাথে সংশ্লিষ্ট সকলের। শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্পৃক্ততাই গড়ে উঠতে পারে গুণগত শিক্ষার মজবুত ভিত।

এই বিভাগের আরো খবর