ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭

ব্রেকিং:
সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭
সর্বশেষ:
ক্লাসে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা করোনায় ইবির অধ্যাপকের মৃত্যু ফেনীর কাশিমপুরে খাবারের ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

গাজীপুরে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ৫টি মর্টারসেল উদ্ধার

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

গাজীপুর গাছা থানার শরিফপুর এলাকার একটি সবজি ক্ষেত থেকে ‘মহান মুক্তিযুদ্ধে ব্যবহৃত’ পাঁচটি অকেজো মর্টারসেলসহ কিছু যন্ত্রাংশ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর স্থানীয় উৎসুক জনতা সেগুলো একনজর দেখার জন্য সেখানে ভিড় করে।

 

গাজীপুরের বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার জানান, সর্বশেষ একাত্তরের ১৪ ডিসেম্বর ঐতিহাসিক ছয়দানা মালেকের বাড়ির মাঠে পাক হানাদার বাহিনীর সাথে তাদের সম্মুখযুদ্ধ হয়। সেদিন হানাদার বাহিনীর ক্যাপ্টেন নঈমকে তিনি গুলি করে ধরাশায়ী করেছিলেন এবং ক্যাপ্টেন নঈমের ছোঁড়া মর্টারসেল থেকে অল্পের জন্য তিনি প্রাণে রক্ষা পান। উদ্ধার হওয়া অস্ত্রগুলো সম্ভবত ওই যুদ্ধেই ব্যবহৃত হয়েছিল।

 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানার এসআই সাফায়েত ওসমান জানান, শরিফপুর জনৈক সানাউল্লাহ মন্ডলের সবজি ক্ষেতে গর্ত করার সময় কৃষিশ্রমিকরা মাটির নিচে মর্টারসেলগুলো দেখতে পান। পরে থানায় খবর দেয়া হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তিনি সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে সেগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

 

 



 

 

 

এই বিভাগের আরো খবর