Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

গাড়ী ক্রয় ও রেন্ট ব্যবসার ফাঁদ, তিন শতাধিক মানুষের হাজার কোটি টাকা আত্মসাৎ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

সুলভ মূল্যে গাড়ী ক্রয় ও রেন্ট-এ-কার ব্যবসার আড়ালে ভয়ংকর ও অভিনব প্রতারণার দায়ে মূল হোতা জাকির চেয়ারম্যানকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (তেজগাঁও) বিভাগ। গ্রেফতারকৃত মোঃ জাকির হোসেন (৪৩) কুমিল্লা জেলার মেঘনা থানাধীন ২নং মানিকাচর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ।

 

বুধবার (২১ সেপ্টেম্বর ২০২২) কুমিল্লা জেলার মেঘনা থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিম । এসময় তার হেফাজত হতে ২টি মাইক্রো বাস উদ্ধার করা হয়েছে।

 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর ২০২২) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)।

 

তিনি বলেন , গত ০৭ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখ রাজধানীর মুগদা থানায় একটি প্রতারণার মামলা রুজু হয়। মামলাটি গোয়েন্দা (তেজগাঁও) বিভাগ ছায়াতদন্ত শুরু করে। তদন্তকালে জানা যায়, গ্রেফতারকৃত জাকির চেয়ারম্যান পোর্ট থেকে স্বল্প দামে গাড়ী ক্রয় করে দেওয়ার কথা বলে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা নেয় এবং ক্রয়কৃত গাড়ী রেন্ট-এ কারের মাধ্যমে মাসিক ভাড়ায় পরিচালনা করার জন্য চুক্তি করে। সে একই গাড়ীর বিপরীতে একাধিক ব্যক্তির সাথে ভূয়া কাগজপত্র দ্বারা চুক্তি সম্পাদন করে। তাছাড়া একই রেজিস্ট্রিশন নম্বর সম্বলিত গাড়ী একাধিক ব্যক্তির নিকট জাল দলিলের মাধ্যমে বিক্রয় করে। অধিকাংশ ক্ষেত্রে শুধু ইঞ্জিন নম্বর ও চেসিস নম্বর দিয়ে গাড়ী বিক্রির চুক্তিপত্র স্বাক্ষর করে এবং গাড়ীটি নিজেই ভাড়া নিয়ে মাসিক ভাড়া পরিশোধের ভিত্তিতে পরিচলনা করার কথা বলে কিছুদিন ভাড়া পরিশোধ করে। পরবর্তীতে ভাড়া দেওয়া বন্ধ করে দেয় ও গাড়ী ক্রয়ের অর্থ আত্মসাৎ করে । এছাড়াও পূর্বের বিক্রয়কৃত গাড়ী স্বল্প মূল্যে মালিকানা হস্তান্তরের লোভ দেখিয়েও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে ।

 

তিনি আরও বলেন, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও সংসদ সদস্যদের নিকট থেকেও গাড়ী ক্রয় ও রেন্ট-এ কারের ব্যবসার কথা বলে টাকা নিয়েছেন এবং তাদেরকে উদাহরণ হিসাবে উপস্থাপন করে তার প্রতারণার কাজ চালিয়ে গেছেন।

 

তিনি জানান, গ্রেফতারকৃত জাকির চেয়ারম্যান প্রতারিত ভিকটিমদের কাছ থেকে পুরো টাকা নিয়ে সে ডাউন পেমেন্টে গাড়ী কিনতো। আবার ব্যাংক থেকে গাড়ীর বিপরীতে কাস্টমারকে না জানিয়ে ব্যাংক লোন সুবিধা নিতো। দেশের বিভিন্ন জেলার বিভিন্ন শ্রেণী পেশার প্রায় ৩০০ ভিকটিমের সাথে সে এরূপ প্রতারণা করে প্রায় হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে এবং এই প্রতারণার টাকা দিয়ে সে ইউনিয়ন পরিষদ নির্বাচন করেছে। গ্রেফতারকৃত মোঃ জাকির হোসেন এর বিরুদ্ধে বিভিন্ন থানায় প্রতারণার মামলা রুজু হয়েছে।

 

অধিক মুনাফা লাভের আশায় লোভের বশবর্তী হয়ে এধরণের প্রতারণার ফাঁদে পা দিতে সাধারণ মানুষকে নিষেধ করেণ ডিবি প্রধান।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা তেজগাও বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ গোলাম সবুর, পিপিএম-সেবা এর নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলামের তত্ত্বাবধানে এবং তেজগাঁও জোনাল টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ শাহাদত হোসেন সুমা, বিপিএম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

এই বিভাগের আরো খবর