ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
স্থানীয় সরকার নির্বাচনে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগীদের নাম পাঠানোর নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার জালিয়াতি, সতর্কতা জারি সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল আফগানিস্তান সীমান্তে আগ্রাসনের বিরুদ্ধে তালেবানের হুঁশিয়ারি সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক গৃহবন্দি বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়: তথ্যমন্ত্রী

গুইমারায় সেনাবাহিনীর উদ্যোগে কম্বল কারখানার উদ্বোধন

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড় (খাগড়াছড়ি)

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

শান্তি-সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে খাগড়াছড়ির গুইমারায় বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন স্থাপন করেছে সম্ভাবনাময়ী কম্বল ফ্যাক্টরী।

 

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে গুইমারা রিজিয়নে  এ কম্বল ফ্যাক্টরীর উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোয়াজ্জেম হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন , জি এস ও.টু.আই মেজর তাজুল ইসলামসহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

 

এছাড়াও গুইমারা রিজিয়নের তত্তাবধানে  সিন্দুকছড়ি জোন কর্তৃক জালিয়াপাড়া এলাকায় একটি জুতার কারখানা, লক্ষীছড়ি জোন কর্তৃক ক্ষুদ্র পোষাক কারখানা স্থাপন, মাটিরাঙ্গা জোন কর্তৃক খাদ্য উৎপাদন কারখানা স্থাপন করা হয়েছে।

 

উল্লেখ্য যে, উৎপাদিত পণ্যসামগ্রী বিদ্যানন্দ ফাউন্ডেশন কর্তৃক দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র জনসাধারনের মাঝে বিতরণ করা হচ্ছে। এর ফলে পাহাড়ের ও সমতলের উভয় জনগোষ্ঠী মানবিক সহায়তা প্রাপ্ত হচ্ছেন এবং অর্থনীতিতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে।

এই বিভাগের আরো খবর