Berger Paint

ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি।
Corona Virus Hotline
সর্বশেষ:
পদ্মাসেতুতে বসলো ২৭তম স্প্যান রোববার থেকে টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ছয় লাখে দাঁড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৪৩ জন যুক্তরাষ্ট্রে করোনায় ৪০০ জনের প্রাণহানি টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

গৃহবন্দী ভালোবাসা

তুলোশী চক্রবর্তী

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

পঠিত: ১৮৩
তুলোশী চক্রবর্তী। ছবি- প্রতিদিনের চিত্র

তুলোশী চক্রবর্তী। ছবি- প্রতিদিনের চিত্র

চলছে দেশজুড়ে লকডাউন ,অধিকাংশ মানুষ গৃহবন্দী, আমার মনে হয় না এটা বন্দী দশা।যদি কেউ ভাবেন এই সময়টা যন্ত্রনাদায়ক, তবে হয়তো আপনি জানেন না জীবন বলতে ঠিক কি বোঝায়। বহু ঘরের ছেলেমেয়ে থেকে বয়োজেষ্ঠ সকলেই নানা কাজে ব্যস্ত থাকে, অনেকের পরিবারের সদস্যদের সহিত চোখে দেখার সময়টাই হয়ে ওঠেনা, সেই সঙ্গে মাথায়  প্রতিদিনের অফিসের কাজের চাপ ও অনেকেরই সহ্য হয়না। তাদের জন্য লকডাউন একটা সুবর্ণ সুযোগ, বাড়ির প্রতিটি সদস্যকে সময় দিতে পারবে, আপাতত এতে নিজ বাড়ির প্রত্যেকের সঙ্গে ভালোবাসা দৃঢ় হবে। আমি মানলাম কর্মই জীবন, বাড়ির পুরুষ সদস্যরা এইসময় মা,স্ত্রী,মেয়ে,বোন প্রত্যেক কেই কাজে সাহায্য করতে পারবেন, এতে আপনাদের মন ভালো থাকবে,পারিবাড়িক বন্ধন সুদৃঢ় হবে, একটা স্নেহমমতাময় পরিবার গড়ে উঠবে।

তবে আর মনমরা হয়ে একা বসে কেন? বাড়িতেই থাকুন,করোনার ভয়ে নয়,ভয় কে জয় করুন, মনোবল ঠিক রাখুন, সচেতন থাকুন, নিজের এবং নিজের পরিবারের সকল সদস্যের খেয়াল রাখুন, পরিস্কার পরিচ্ছন থাকুন। প্রত্যেকে শুধু নিজের পরিবারের প্রতি যত্নবান হলে অচিরেই আমাদের দেশ পুরোপুরি সুস্থ হয়ে উঠবে, শুধু কিছু সময়ের অপেক্ষা,অতিদ্রুত ফিরে আসবে ঝলমলে দিনগুলো।

যার জন্ম হয়েছে তার মৃত্যুও নিশ্চিত, যা সৃষ্টি হয়েছে তার ধংসও হবে। তবে মনে হিংসা, ক্রোধ রেখে কি লাভ বলুন? সবাই লোভ লালসা ত্যাগ করে প্রতিটি প্রাণীকে ভালোবাসতে শিখুন, এমন কিছু জনহিতকর কাজ করুন যাতে আপনার মৃত্যুর পরও আপনাকে সবাই ভালোবাসে।
লকডাউন এর ঘড়ে থাকার অবস্থাটা কিন্তু কোনরুপ কারাবাসের বন্দি দশার মতো নয়। এই সময়টাকে সঠিকভাবে ব্যবহার করতে জানলে, আপনজনদের সহিত কাটানো সময়টা স্বর্ণযুগ মনে হবে।

অযথা নিয়মভঙ্গ না করে, মিথ্যে খবর না রটিয়ে নিজে সুস্থ থাকুন ও অন্যকে সুস্থ রাখুন। আর বিশ্ববাসীর মঙ্গল কামনা করুন।