Berger Paint

ঢাকা, রোববার   ০৭ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

ব্রেকিং:
দেশের ৫০ জেলা পুরোপুরি লকডাউন, ১৩ জেলা আংশিক
সর্বশেষ:
করোনায় বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত চট্টগ্রামে আরও ১৫৬ জনের করোনা শনাক্ত বাজেট অধিবেশনের আগেই সব এমপির করোনা টেস্ট রুবানা হক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দেননি: বিজিএমইএ বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংসহ নয়জনের কোভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে।

ঘুমানোর সময় গলা শুকিয়ে যাচ্ছে? দ্রুত ডাক্তারে পরার্মশ নিন

প্রকাশিত: ৪ মে ২০২০  

পঠিত: ১৪৬

 

প্রায় দেখা যাচ্ছে রাতের বেলা অথবা দুপুরে খুব ঘুম পেয়েছে কিন্তু ঘুমতে পারছেন না, চোখ বন্ধ করলেই গলা শুকিয়ে কাঠ হয়ে যাচ্ছে, তখন মনে হবে দীর্ঘ সময় ধরে আপনি পানি পান করেনি। বেশ দীর্ঘ দিন এমন অবস্থা হলে আর দেরী না করে শীঘ্রই চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুণ।

চিকিৎসকদের নির্দেশনা অনুযায়ী প্রাথমিকভাবে জানাগেছে- নীচের রোগগুলোর কবলে পড়লেই বিশেষ করে রাতে গলা শুকিয়ে যাওয়ার প্রবণতা দেখা দেয় ...

যাদের শরীরে ভিতরে ভিতরে হাঁপানির রোগ শুরু হয়েছে , তারাই নাকের বদলে মুখ দিয়ে নিঃশ্বাস নিবে এবং সে কারনে তাদের মুখের লালা শুকিয়ে যায় এবং পানির তৃষ্ণা পাবে।

সুগারের একটি লক্ষণীয় উপসর্গ হলো গলা শুকিয়ে যাওয়া। হাই প্রেশারের সমস্যা থাকলেও রাতে ঘাম হয় এবং গলা শুকিয়ে যায়।

নার্ভের রোগীদের মধ্যেও এই সমস্যা দেখা যায়। অবসাদে যারা ভোগেন, তাদের মধ্যেও এই প্রবণতা দেখা যায়।

অনেক সময় দেখা গেছে, স্ট্রোকের পরেও গলা শুকিয়ে যায়। রাতে গলা শুকিয়ে যাওয়ার হাত থেকে রেহাই পেতে গেলে ধূমপান বন্ধ করতে হবে। চা কিংবা কফি খান। সর্দির কারণে নাক বন্ধ থাকলে ভাপ নিন।  বেশি করে পানি পান করুন।