Berger Paint

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

ব্রেকিং:
বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা বিশ্বে করোনায় মৃতের সংখ্যা তিন লাখ ৬২ হাজার ছাড়িয়েছে লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রে করোনায় আরও ১২৯৭ জনের মৃত্যু ১০ জুন শুরু হচ্ছে বাজেট অধিবেশন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাসায় ৪ জনের করোনা শনাক্ত ব্রাজিলে একদিনে ২৬ হাজার ৪১৭ জনের করোনা শনাক্ত

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় কন্ট্রোল সেল

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

পঠিত: ২৫৭
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

গভীর সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ গতি বাড়িয়ে বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় বরিশাল, খুলনা ও চট্টগ্রামের বিভিন্ন জেলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।

এছাড়া ঘূর্ণিঝড় ‘বুলবুল’ চলাকালীন ও ঘূর্ণিঝড় শেষে উদ্ধারকার্যসহ যে কোনো সহায়তার জন্য প্রস্তুত কোস্ট গার্ড। জরুরি সহায়তার জন্য কন্ট্রোল সেলের মোবাইল নম্বর দেয়া হয়েছে। বরিশাল বিভাগ-০১৭৬৬৬৯০৬২১, খুলনা বিভাগ-০১৭৬৬৬৯০৪০১, চট্টগ্রাম বিভাগ-০১৭৬৬৬৯০১৭১ এবং অতিরিক্ত -০১৭৬৬৬৯০০৪৯।

ভারতের পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের খুলনার উপকূল দিয়ে আজ শনিবার সন্ধ্যায় এটি অতিক্রম করবে। এতে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসহ উপকূলবর্তী কয়েকটি জেলায় ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। একই সঙ্গে চট্টগ্রাম সমুদ্র বন্দরের ৬ নম্বর সতর্কতা সংকেত নামিয়ে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

১০ নম্বর মহাবিপদ সংকেত’র জেলাগুলো হলো, ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা। এসব এলাকার সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এই বিভাগের আরো খবর