Berger Paint

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশ ও সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক রোববার দক্ষিণ আফ্রিকায় ২ প্রবাসী বাংলাদেশিকে হত্যা করোনা চিকিৎসায় সফল অ্যাভিগান, জাপানি প্রতিষ্ঠানের দাবি সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ঈশ্বরদীতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী অফিস ভাংচুর-গুলিবর্ষণ
সর্বশেষ:
করোনা রোধে স্বাস্থ্যবিধিই ভরসা, ভ্যাকসিন মিলছে না এ বছর প্রাথমিক স্কুল খোলার প্রস্তুতির নির্দেশ ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশির জয়

দুদকের মামলায়

চট্টগ্রাম আদালতে ওসি প্রদীপকে তোলা হবে আজ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ১৬৭
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

ওসি প্রদীপ কুমার দাশকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় আজ চট্টগ্রাম আদালতে তোলা হবে। গত শনিবারে কড়া নিরাপত্তায় দিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয় প্রদীপকে।

 

প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলার প্রধান আসামি প্রদীপের স্ত্রী চুমকি ঘটনার পর থেকে পালিয়ে বেরাচ্ছে। প্রদীপের স্ত্রী চুমকি যেন দেশ ছেড়ে পালাতে না পারেন, সেজন্য ব্যবস্থা নিতে পুলিশ সদর দপ্তরে চিঠি দিয়েছে দুদক।  

 

দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জানান, ২০১৮ সালে প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারণের অবৈধ সম্পদ অর্জনের তদন্ত শুরু করে দুদক।

 

এজাহারে উল্লেখ করা হয়, ওসি প্রদীপের স্ত্রী চুমকি পেশায় একজন গৃহিণী। তিনি কোথাও চাকরি বা ব্যবসা করেন না। নগরীর কোতোয়ালি থানাধীন পাথরঘাটা এলাকায় জমিসহ একটি ছয়তলা বাড়ি তার পিতার কাছ থেকে পেয়েছেন তিনি।

 

শ্বশুরের দেওয়া প্রদীপের স্ত্রীর উপহার পাওয়া বাড়ি নিয়ে দুদকের তদন্তে দেখা যায়, চুমকিকে তার পিতা একটি বাড়ি দানপত্র করে দিয়েছে কিন্তু তার আর দুই ভাই ও এক বোনকে কোনো প্রকার বাড়ি দানপত্র করেননি।

 

এই ব্যাপারটায় প্রতীয়মান হয় যে, ওসি প্রদীপ ঘুষ ও দুর্নীতি করে যে আয় করেছেন সেই অর্জিত আয় গোপন করার উদ্দেশ্যে স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে তার শ্বশুরের নামে ওই বাড়ি নির্মাণ করে চুমকির নামে দানপত্র করে নিয়ে প্রদীপ দাশ ভোগদখল করছেন।

 

 

 

 


 

এই বিভাগের আরো খবর