Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

চতুর্থ দিনেও ধর্ষণের প্রতিবাদে উত্তাল শাহবাগ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

পঠিত: ৯৯
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বর্বরোচিত নির্যাতনসহ দেশের বিভিন্ন এলাকায় নারী নির্যাতনের প্রতিবাদে আজ টানা চতুর্থ দিনের মতো রাজধানীর শাহবাগে চলছে ধর্ষণবিরোধী আন্দোলন। আজ বৃহস্পতিবার সকাল ১১টার পর থেকেই আন্দোলনকারীরা শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে দলবদ্ধভাবে জড়ো হতে থাকেন।

 

নারী নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা এই আন্দোলনে অংশ নিয়েছে। বিভিন্ন ধরনের ধর্ষণবিরোধী স্লোগান দিতে দেখা যায় তাদের। যেমন- একাত্তুরের বাংলায় ধর্ষকের ঠাঁই নাই, মুক্তিযুদ্ধের বাংলায়, ধর্ষকের ঠাঁই নাই, প্রতিরোধের আগুন বুকে, ধর্ষকদের দাও রুখে, প্রতিবাদের স্লোগান মুখে, ধর্ষকদের দাও রুখে, লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই, পাড়া-মহল্লার থেকে ধর্ষকদের বয়কট কর।

 

অব্যাহত ধর্ষণ প্রতিরোধে স্বরাষ্ট্রমন্ত্রীকে ব্যর্থ বলে অবিহিত করেন এবং অবিলম্বে তার পদত্যাগ দাবি করেন আন্দোলনকারীরা।


আন্দোলনকারীরা বলেন, আমরা এখানে বিচারহীনতার বিরুদ্ধে প্রতিবাদ করছি। ধর্ষকদের বিরুদ্ধে প্রতিবাদ করতে এসেছি। এমন কোন নিশ্চয়তা নেই যে, কাল আমাদের মা, বোন বা অন্য কেউ ধর্ষণ হবে না। তাই আসুন আমরা যে যার জায়গা থেকে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ করি।

এই বিভাগের আরো খবর