Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭

ব্রেকিং:
সিনহা হত্যা: টেকনাফে ১৬ আগস্ট গণশুনানি বন্যা পরিস্থিতি ফের অবনতির শঙ্কা বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৮ হাজারেরও বেশি রাজধানীতে করোনায় আক্রান্তের ৮০ শতাংশই উপসর্গহীন
সর্বশেষ:
র‌্যাবের প্রাথমিক অনুসন্ধান: সিনহা হত্যাকাণ্ড পরিকল্পিত করোনায় আক্রান্ত সাও পাওলোর গভর্নর সিটিজেন/গ্রিন কার্ড ধারীদের ঠেকাতে আদেশ জারির কথা ভাবছেন প্রেসিডেন্ট ট্রাম্প ভারতের প্রতিভাবান ক্রিকেটার `করণ তিওয়ারী`র আত্মহত্যা

চলচ্চিত্রে এবার ‘বাকের ভাই’!

বিনোদন চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ২৯৯
কালজয়ী নাটক ‘কোথাও কেউ নেই’র দৃশ্য

কালজয়ী নাটক ‘কোথাও কেউ নেই’র দৃশ্য

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ সৃষ্ট এই চরিত্রটি এবার উঠে আসছে বড় পর্দায়। চিত্রপরিচালক ওয়াজেদ আলী সুমন ‘বাকের ভাই’ নামে নির্মাণ করতে যাচ্ছেন সিনেমা। এর কাহিনী লিখছেন নন্দিত নাট্যকার ও ঔপন্যাসিক মাসুম রেজা।

এ বিষয়ে জানা গেছে, মঙ্গলবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ‘বাকের ভাই’ নামটি নিবন্ধন করেন নির্মাতা। এরই মধ্যে শুরু হয়েছে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ।

এ বিষয়ে ওয়াজেদ আলী সুমন বলেন, অনেকদিন ধরে মৌলিক গল্পের সিনেমা নির্মাণের পরিকল্পনা করছিলাম। সে ভাবনা থেকেই ‘বাকের ভাই’ নিয়ে কাজ শুরু করেছি। পুরোপুরি মৌলিক একটি গল্পে সিনেমাটি নির্মিত হবে। তবে আমরা এখনো নায়ক-নায়িকা চূড়ান্ত করিনি।

তিনি বলেন, আগামী মার্চের শেষের দিকে ‘বাকের ভাই’র শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে শিল্পী নির্বাচন ও গল্পের কাজ সম্পন্ন করা হবে।

‘মেঘলা আকাশ’ ও ‘বাপজানের বায়স্কোপ’র কাহিনী লিখে নন্দিত হয়েছেন মাসুম রেজা। এছাড়া তার চিত্রনাট্যে ‘মোল্লা বাড়ির বউ’ সিনেমাটি হয়েছে সুপারহিট। তার ঝুলিতে রয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। ‘বাকের ভাই’র কাহিনী লিখছেন তিনি।

সিনেমাটির মাসুম রেজা বলেন, ‘কোথাও কেউ নেই’র গল্পের কিছুই থাকছে না এই সিনেমায়। পুরোপুরি নতুন ও মৌলিক গল্পে তৈরি করা হচ্ছে এটি। তবে বাকের ভাই চরিত্রটির বিশেষ কয়েকটি দিক এতে তুলে ধরা হবে।

 

এই বিভাগের আরো খবর