ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

চলতি মাসেই ২ হাজার ২১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তি

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ১১ মে ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

তুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকা চূড়ান্ত করেছেন যাচাই-বাছাই কমিটি। নতুন করে এমপিওভুক্তির জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছে ২ হাজার ২১টি শিক্ষাপ্রতিষ্ঠান। যাচাই-বাছাই কমিটির অনুমোদিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো শিক্ষামন্ত্রীর দপ্তরে রয়েছে। মন্ত্রীর অনুমোদনের পর প্রধানমন্ত্রীর অনুমোদন পেলেই চলতি মাসে নতুন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এমপিওভুক্তির ঘোষণা পাবে।

 

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এমপিওভুক্তির জন্য দুই হাজার ২১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। এই তালিকায় শিক্ষামন্ত্রীর কোনো আপত্তি না থাকলে চলতি মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা আসতে পারে। তবে এই তালিকায় আপত্তি থাকলে ফের তা সংশোধনের জন্য পাঠানো হবে। এ ছাড়াও চলতি মাসে এমপিওভুক্তির ঘোষণা না আসলে এমপিওভুক্তির জন্য মেলা বরাদ্দ ফেরত যাবে। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও যাচাই-বাছাই কমিটির আহ্বায়ক ফৌজিয়া জাফরীন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকা চূড়ান্ত করা হয়েছে। এটি এখন শিক্ষামন্ত্রীর দপ্তরে। অনুমোদন মেলার পর এই তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে।
 

সেখান থেকে অনুমোদন পেলে তালিকা প্রকাশ করা হবে। তিনি আরও বলেন, আশা করছি চলতি মাসেই এমপিওভুক্তির ঘোষণা দেয়া হবে। তবে প্রধানমন্ত্রীর অনুমোদনের ওপর নির্ভর করছে বিষয়টি। ২০২১ সালের সেপ্টেম্বরে বেসরকারি স্কুল ও কলেজ এমপিওভুক্ত করতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। ১০ থেকে ৩১শে অক্টোবর পর্যন্ত এমপিওভুক্তির জন্য আবেদনের সময় ছিল।

এই বিভাগের আরো খবর