Berger Paint

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১২ ১৪২৭

ব্রেকিং:
ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক ম্যারাডোনার হার্ট অ্যাটাকে মৃত্যু
সর্বশেষ:
এবার কারাবাখের কালবাজার নিয়ন্ত্রণ নিল আজারবাইজান করোনায় আক্রান্ত বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন

চলে গেলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

পঠিত: ১২৯
প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, ছবি- সংগৃহীত।

প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, ছবি- সংগৃহীত।

 

না ফেরার দেশে চলে গেলেন ভারতের পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কলকাতার বেসরকারি নার্সিংহোম বেলভিউতে ৪০ দিন চিকিৎসাধীন থাকার পর আজ দুপুরে তিনি মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

 

একদিন পরপর করা হচ্ছিল তার কিডনির ডায়ালিসিস। তার শারীরিক অবস্থার মূলত খুবই অবনতি হতে থাকে। ধীরে ধীরে তিনি চেতনাহীন হয়ে পড়েন। তিন দিন আগে তার শ্বাসনালিতে সফল অস্ত্রোপচার করা হয়েছিল। শ্বাসনালিতে অস্ত্রোপচারের পর সৌমিত্রর প্লাজমা থেরাপিও দেয়া হয়। এর পর থেকে সৌমিত্রের শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে। তাকে পুরোপুরি লাইফ সাপোর্টে রাখা হয়। কিন্তু তাতেও তিনি সাড়া দিচ্ছিলেন না।

 

তার চিকিৎসক অরিন্দম কর বলেন, গত ৪০ দিন ধরে সব রকম প্রচেষ্টা চালিয়েছি কিন্তু কোন ফল হয়নি। বরং তার অবস্থা আরও ‘সঙ্কটজনক’ হয়েছে। হাসপাতালে আসার জন্য সৌমিত্রর পরিবারের সদস্যদের খবর দেয়া হয়েছে বলেও জানান তিনি।

 

আরো পড়ুন

খাগড়াছড়িতে ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’র সমাবেশ

 

সৌমিত্র চট্টোপাধ্যায় জন্ম নিয়েছেন পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে। তিনি কলকাতা থেকে উচ্চশিক্ষা গ্রহণ করেন। তিনি ভারতের চলচ্চিত্র অঙ্গনের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান দাদা সাহেব ফালকে পুরস্কার পেয়েছেন। এ ছাড়া আরও দেশ-বিদেশের বহু পুরস্কার পেয়েছেন তিনি।

 

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর