Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭

ব্রেকিং:
১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প! চির নিদ্রায় শায়িত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অস্ত্র মামলায় সাহেদ করিমের যাবজ্জীবন কারাদণ্ড ২৪ বলে ৮২, ৯ বলে ৭ ছক্কা, নতুন রেকর্ড আইপিএলে এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ: ছাত্রলীগ নেতা রাজনও গ্রেফতার এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ : রনি ও রবিউল গ্রেফতার ৭৪-এ পা রাখলেন শেখ হাসিনা
সর্বশেষ:
সৌদিতে শিডিউল ফ্লাইটের অনুমতি পেয়েছে বিমান ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় আজ কাশ্মীর সীমান্তে পাক-ভারত উত্তেজনা, এক সেনা নিহত

চার তরুণ লেখক পেলেন প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার-২০২০

মোহাম্মদ অংকন, ঢাকা

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

পঠিত: ৫৫৫
গল্প ও ছড়ার পাণ্ডুলিপির জন্য পুরস্কার পেলেন চার তরুণ লেখক।

গল্প ও ছড়ার পাণ্ডুলিপির জন্য পুরস্কার পেলেন চার তরুণ লেখক।

কবিতা, উপন্যাস, গল্প ও ছড়ার পাণ্ডুলিপির জন্য পুরস্কার পেলেন চার তরুণ লেখক। জ্যেষ্ঠ শিল্পী ও গুণীজনদের হাত থেকে পুরস্কার গ্রহণ করে সাহিত্যচর্চায় নিজেদের দায়িত্বশীল ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করলেন তাঁরা।

গত শুক্রবার বিকেলে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের ২য় তলায় আয়োজন করা হয় প্রিয় বাংলা পাণ্ডুলিপি পুরস্কার ‘২০ প্রদান অনুষ্ঠান। এ বছর ‘মাটি’ উপন্যাসের পাণ্ডুলিপির জন্য প্রিন্স আশরাফ, ‘বর পালালো’ ছড়ার পাণ্ডুলিপির জন্য জনি হোসেন কাব্য, ‘শেষ বিকেলের গল্প’ পাণ্ডুলিপির জন্য তন্ময় আলমগীর ও ‘উদ্বাস্তু মেঘের মিছিল’ কবিতার পাণ্ডুলিপির জন্য মাহমুদ হায়াত পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্ত প্রত্যেককে দেওয়া হয় নগদ সম্মানী চেক, ক্রেস্ট ও সনদ।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। শিশুসাহিত্যিক আসলাম সানীর সভাপতিত্বে সম্মানিত অতিথি ছিলেন নাট্যব্যক্তিত্ব আবুল হায়াত, মুক্তিযোদ্ধা, অধ্যাপক ও অভিনেতা জিয়াউল হাসান কিসলু, রম্যলেখক আহসান কবির এবং শিশুসাহিত্যিক মালেক মাহমুদ।

বক্তারা পাণ্ডুলিপি বিজয়ী প্রত্যেকে আরো দায়িত্বশীল হয়ে বাংলা সাহিত্যসৌধকে সমৃদ্ধ করার আহবান জানান। শুভেচ্ছা বক্তব্য দেন প্রিয় বাংলা প্রকাশনীর প্রকাশক এস এম জসিম ভূঁইয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাসেদ রেহমান ও সালমা তালুকদার। প্রিয় বাংলা প্রকাশনী গত ৩ বছর ধরে প্রতিযোগিতাটির আয়োজন করে আসছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান প্রিয় বাংলার প্রকাশক।

পুরষ্কার প্রাপ্ত বইগুলো অমর একুশে বইমেলায় প্রিয় প্রকাশনের নিজস্ব স্টলে পাওয়া যাবে।