Berger Paint

ঢাকা, রোববার   ০৭ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

ব্রেকিং:
দেশের ৫০ জেলা পুরোপুরি লকডাউন, ১৩ জেলা আংশিক
সর্বশেষ:
করোনায় বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত চট্টগ্রামে আরও ১৫৬ জনের করোনা শনাক্ত বাজেট অধিবেশনের আগেই সব এমপির করোনা টেস্ট রুবানা হক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দেননি: বিজিএমইএ বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংসহ নয়জনের কোভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে।

চুক্তির সকল ধারা অবিলম্বে পূর্ণ বাস্তবায়নের দাবি

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

পঠিত: ১১০৪

ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির বাইশ বছর পূর্তি উপলক্ষে খাগড়াছড়িতে শোভাযাত্রা ও সভাবেশ সভা করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) গ্রুপসহ অঙ্গ সংগঠনরা। সোমবার (২রা ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় শোভাযাত্রাটি লারমা স্কোয়ার থেকে বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে বাংলাদেশ মারমা উন্নয়ন সংসদের অডিটরিয়ামে সমাবেশ সভা আয়োজন করা হয়।

সমাবেশে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতারা পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনকে দ্রুত কার্যকর ও চুক্তির সকল ধারা অবিলম্বে পূর্ণ বাস্তবায়নের দাবি জানিয়েছেন। আলোচনায় বক্তারা চুক্তির অগ্রগতিতে ক্ষোভ ও হতাশা প্রকাশ করে সরকারের সমালোচনা করে বক্তারা আরও বলেন, ‘‘নামে মাত্র চুক্তি স্বাক্ষরিত হয়েছে কিন্তু চুক্তির পূর্ণ বাস্তবায়ন হয়নি’’ তা অবিলম্বে বাস্তবায়নের দাবি জানান।

জনসংহতি সমিতির কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরার সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি বিমল কান্তি চাকমা, গণসংহতি সমিতির রাজনৈতিক পরিচালক হাসান মারুফ রুমি, ছাত্র বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা, জেলা কমিটির সম্পাদক সিন্ধু কুমার চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ সভাপতি সুমেধ চাকমা, গণসংগতি আন্দোলনের রাজনৈতিক পরিষদ সদস্য হাসান মারুফ রুমী প্রমূখ। এসময় সংগঠনের কেন্দ্রীয় পর্যায়ের নেতৃবৃন্দ, অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ কার্বারী, হেডম্যান, ছাত্র-শিক্ষকসহ প্রায় ৫হাজারের অধিক লোক কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরো খবর