Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭

ব্রেকিং:
‘এসপির ত্রিমুখী নিশ্ছিদ্র ছকেই মেজর সিনহার নৃশংস হত্যাকাণ্ড’ ৯৪ বছরের সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় ভারতে করোনা শনাক্ত ২২ লাখ ছাড়াল, ৪৪ হাজারের বেশি মানুষ করোনা রোগী শনাক্তের সংখ্যা ২ কোটি ছাড়াল, মৃত ৭ লাখ ৩৪ হাজার
সর্বশেষ:
কসবায় ব্যবসায়ী জনি ও অন্ধ ভিক্ষুক হত্যার প্রধান আসামীসহ আট খুনি রামগড়ে ইউএনডিপি`র অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ অনিরাপদ মাস্ক কেনার দায়ে ব্রিটিশ সরকারের বিরুদ্ধে মামলা ৩০ কোটি ডলারের ক্ষতিতে চামড়া শিল্প ভারতে ৪ মাস জেল খেটে দেশে ফিরলো তাবলিগ জামাতের ১৭ সদস্য

জাককানইবি’তে বঙ্গবন্ধুর শততম জন্মদিনে শতাধিক চারা রোপণ

ফাহাদ বিন সাঈদ, জাককানইবি প্রতিনিধি

প্রকাশিত: ২০ জুলাই ২০২০  

পঠিত: ৪৩
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) গতকাল রবিবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়র উপাচার্য প্রফসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু ভাস্কার্যের চারপাশে শতাধিক বিভিন প্রকার ফলজ, বনজ, ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়র রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দশনা) ড. মো. সুজন আলী, সৌন্দর্য বর্ধন কমিটির সদস্য জনাব মো মোহাম্মদ ফখর উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব শাহ্জাদা আহসান হাবীব, কর্মকর্তা পরিষদর সভাপতি  মো জুবায়ের হাসন ও সাধারণ সম্পাদক জনাব মো. জাকিবুল হাসান রনি, কর্মচারী সমিতির সভাপতি জনাব জুনায়েদ কবির ও সাধারণ সম্পাদক রিয়াজুল হক, জাককানইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব মো রাকিবুল হাসান রাকিব, বিশ্ববিদ্যালয়র শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোদন শেষে প্রফেসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোদন করেছেন। তারই ধারাবাহিকতায় আমাদের এই আয়োজন। তিনি আরও বলেন, ‘করোনা মহামারিতে বিশ্ব আজ বিপর্যস্ত। আজ আমি বা আমার পরিবার শুধু ভালো বা নিরাপদ থাকলেই হবেনা। বিশ্ববাসী ভালো থাকলেই কেবল আমরা ভালো থাকবো। তাই আপনারা সকলে স্বাস্থ্য বিধিমেনে চলবেন। এছাড়া এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়াজন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা ভূমিকা রাখছেন এবং সবাই কে তিনি তার ব্যক্তিগত ও বিশ্ববিদ্যালয় পরিবারর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কষিবিদ ড. মা. হুমায়ুন কবীর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

 

এই বিভাগের আরো খবর