ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

জাতীয় দলের কোচিং করাতে চান জিদান

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 
জ ২৩ জুন জিদানের জন্মদিন। সে উপলক্ষ্যে বিশেষ সাক্ষাৎকারে ফরাসি সংবাদমাধ্যম লে’কিপেকে তিনি বলেন, ফ্রান্স জাতীয় দলের অধ্যায় এখনো শেষ হয়ে যায়নি তার। পিএসজি নয়, হতে চান ফ্রান্সের জাতীয় দলের কোচ।

 

দুই দফায় রিয়াল মাদ্রিদের কোচিং করিয়ে এখন আপাতত অবসরে আছেন জিনেদিন জিদান। জোর গুঞ্জন ছিল, পিএসজির কোচ হতে চলেছেন তিনি। তবে সে গুঞ্জনও হাওয়ায় মিলিয়ে গেছে। কারণে ক্লাব নয় জাতীয় ফুটবল দলের কোচিং করাতে চান তিনি।

 

পিএসজি কোচ মরিসিও পচেত্তিনোর চাকরি যাওয়া, আর জিদানের কোচ হওয়া নিয়ে দারুণ গুঞ্জন ছিল শেষ কিছু দিনে। মৃদু গুঞ্জন ছিল তার ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হওয়া নিয়েও। তবে ক্লাবের কোচিংয়ের চেয়ে ফ্রান্সের কোচিংই বেশি টানছে তাকে।

 

সম্প্রতি পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, জিদানের সঙ্গে নাকি কথাই হয়নি তাদের। তারা কখনো জিদানকে তাদের দলের কোচ হওয়ার ব্যাপারে ভাবেননি তিনি।

 

তবে জিদানের ফ্রান্সের কোচ হওয়ার পথটা সহজ নয়। দলটির কোচ এখন দিদিয়ের দেশম, যার হাত ধরে ২০১৮ সালে বিশ্বকাপ জিতেছে ফ্রান্স, গত বছর জিতেছে নেশনস লিগও। এমন সাফল্যের পর ফ্রান্সের কোচিং ছাড়বেন কখন সেটা বর্তমান কোচের হাতে চলে গেছে।

 

১৯৯৮ সালের বিশ্বকাপজয়ী ফ্রান্সের অধিনায়ক ছিলেন দেশম। সেই দেশমের হাতে ফ্রান্সের দায়িত্ব দেয়া হয় ২০১২ সালে। এরপর দুটো বিশ্বকাপে দলকে কোচিং করিয়েছেন তিনি। কাতার বিশ্বকাপের পর ফ্রান্সের দায়িত্ব ছাড়বেন, এমন গুঞ্জন ফরাসি সংবাদমাধ্যমে।

 

সেটা হলে জিদানের পথটা ফাঁকা হয়ে যাবে। আর সাবেক ফরাসি অধিনায়ক জিদান এই দায়িত্বের জন্য পুরোপুরি প্রস্তুতও। ফ্রান্স ফুটবল ফেডারেশনের সভাপতি নোয়েল ল গ্রায়েতও আভাস দিয়েছেন তেমন কিছুরই। গত বছর তিনি বলেছিলেন, ‘সে (জিদান) এমন একজন যাকে আমি পছন্দ করি। জিদান কোনো একদিন ফ্রান্স জাতীয় ফুটবল দলের কোচ হবে। তবে কখন, সেটা আমি জানি না।'

 

এই বিভাগের আরো খবর