ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

জার্মানিতে ইরানি দূতাবাসে হামলা

প্রতিদিনের চিত্র বিডি আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

জার্মানির হামবুর্গ শহরে অবস্থিত ইরানি দূতাবাসে অজ্ঞাত সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। স্থানীয় সময় শুক্রবার রাতে অজ্ঞাত সন্ত্রাসীরা দূতাবাসের দরজায় ককটেল মেরে পালিয়ে যায়। এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে তেহরান।  খবর আনাদোলুর।

 

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে ওই নিন্দা জানানোর পাশাপাশি জার্মানিতে ইরানি কূটনৈতিক মিশনগুলোর নিরাপত্তা রক্ষায় ‘আন্তরিক ও দায়িত্ববান’ হওয়ার জন্য বার্লিন সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

এ হামলার ঘটনায় কনস্যুলেটের প্রবেশদ্বারের ক্ষতি হলেও কেউ হতাহত হয়নি। হামলার প্রত্যক্ষদর্শী একজন গাড়িচালক জানিয়েছেন, তিনি দুই ব্যক্তিকে ঘটনাস্থল থেকে দ্রুতগতিতে পালিয়ে যেতে দেখেছেন।

 

এ ঘটনার জের ধরে জার্মানির পুলিশ রোমানিয়ার সন্দেহভাজন দুই নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। এ ঘটনার পর ইরানি কনস্যুলেটের আশপাশে মেট্রোরেল চলাচল বন্ধ করে দেওয়া হয়।

 

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এই হামলার সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর হোতাদের উপযুক্ত শাস্তি দেওয়ার পাশাপাশি এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বার্লিনের প্রতি আহ্বান জানিয়েছেন।

এই বিভাগের আরো খবর