ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

জার্মানিতে বিধ্বস্ত ইতালি, ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল হাঙ্গেরি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

য়েফা নেশনস লিগের ফিরতি ম্যাচে ইতালিকে ৫-২ গোলে বিধ্বস্ত করে চেনা রূপে ফিরেছে টানা চার ম্যাচ পর জয়ের দেখা পাওয়া জার্মানি। মঙ্গলবার বরুশিয়া পার্কে হওয়া ম্যাচের ১০ মিনিটে ডেভিড রাউমের ক্রসে বল পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করে স্বাগতিকদের এগিয়ে দেন বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার জশুয়া কিমিচ।
 

বিরতির ঠিক আগে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন ম্যানসিটির মিডফিল্ডার ইলকাই গুন্ডোয়ান।

 

দ্বিতীয়ার্ধে জার্মানি আরও আগ্রাসী হয়ে ওঠে। ৫১ মিনিটে ডান পায়ে লক্ষ্যভেদ করে স্কোরলাইন ৩-০ করেন থমাস মুলার। এরপর ৬৮ এবং ৬৯ মিনিটে আজ্জুরিদের জালে বল পাঠান চেলসির ফরোয়ার্ড টিমো ওয়ের্নের।

 

৭৮ মিনিটের মাথায় গোলের দেখা পায় বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইতালি। বাঁ পায়ের শটে নিশানাভেদ করেন ডেগনান্ড উইলফ্রেড গনোন্তো। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে হেডে লক্ষ্যভেদ করে ব্যবধান খানিকটা কমান আলেসান্দ্রো বাস্তোনি।

 

ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিয়েছে হাঙ্গেরি
উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের ঘরের মাঠ মলিনাক্স স্টেডিয়ামে হওয়া গ্রুপের আরেক ম্যাচে ইংল্যান্ডকে ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে হাঙ্গেরি। ঘরের মাঠে ৯৪ বছর পর সবচেয়ে বাজেভাবে হারের নজির গড়েছে ইংলিশরা। ১৯২৮ সালে স্কটল্যান্ডের কাছে তারা ৫-১ গোলে হেরেছিল।

 

১৯৫৩ সালের পর ইংল্যান্ডের বিপক্ষে এটাই হাঙ্গেরির প্রথম জয়। সেবার ওয়েম্বলিতে ইংল্যান্ডকে ৬-৩ গোলে উড়িয়ে দিয়েছিল ফেরেঙ্ক পুসকাসের বিখ্যাত দলটি।

 

খেলার ১৬ মিনিটে অ্যাডাম ল্যাংয়ের সেট পিস থেকে নেয়া কিকে বল পেয়ে রোল্যান্ড সাল্লাই ডান পায়ের শটে গোল করে হাঙ্গেরিকে লিড এনে দেন। বিততির পর সাল্লাই আবারো গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

 

দশ মিনিট পর বাঁ পায়ে লক্ষ্যভেদ করেন জসোল্ট নাগি। ৮২ মিনিটে বাজে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জন স্টোন্স। ৮৯ মিনিটে ইংল্যান্ডের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ড্যানিয়েল গাজদাগ।

 

‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপে চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে চমক জাগানো হাঙ্গেরি। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জার্মানি। ইতালি ৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে এবং ২ পয়েন্ট নিয়ে সবার নিচে ইংল্যান্ড।

এই বিভাগের আরো খবর