Berger Paint

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭

ব্রেকিং:
অবৈধদের নাগরিকত্ব দিতে আট বছর মেয়াদি প্রক্রিয়া আনছেন বাইডেন
সর্বশেষ:
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণে বিচারক প্রত্যাহার আজ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী

ট্রাম্পের উস্কানিতেই পার্লামেন্ট ভবনে হামলা: ওবামা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২১  

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, ছবি- সংগৃহীত।

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, ছবি- সংগৃহীত।

 

বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই মার্কিন পার্লামেন্ট ভবনে তান্ডব চালাতে তার সমর্থকদের উৎসাহিত করেছেন বলে মন্তব্য করলেন আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এই ঘটনাকে মার্কিন জাতির জন্য চরম অসম্মান ও লজ্জাজনক বলেও মন্তব্য করেন তিনি।

 

তিনি বলেন, এই সহিংসতা বর্তমান প্রেসিডেন্টের উস্কানির ফল। তিনি নির্বাচনের ফলাফল নিয়ে ভিত্তিহীনভাবে মিথ্যা বলে যাচ্ছেন।  সমর্থকদের বুঝানোর চেষ্টা করছেন যে তিনি বাইডেনের কাছে নির্বাচনে হেরে গেছেন কেবল ডেমোক্র্যাটদের জালিয়াতির কারণে। কিন্তু তার এই অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

 

যুক্তরাষ্ট্রের আইন প্রণেতারা যখন গত নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশনে বসেছিলেন, সেই সময় স্থানীয় সময় গতকাল বুধবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শত শত সমর্থক মার্কিন আইনসভা কংগ্রেসের ভবন ক্যাপিটলে ঢুকে পড়ে।

 

আরো পড়ুন: যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা, নিহত ১

 

হামলা চলাকালে ভবনের ভেতরে একজন গুলিবিদ্ধ হয়েছেন। একজন নারীসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। গুলিবিদ্ধ নারীটি মারা গেছেন। তবে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি।

 

 

 

এই বিভাগের আরো খবর