ঢাকা, বুধবার   ১৩ নভেম্বর ২০১৯,   কার্তিক ২৮ ১৪২৬

ব্রেকিং:
তূর্ণা এক্সপ্রেসের চালকসহ ৩ জন বরখাস্ত নিহতদের প্রত্যেক পরিবার পাবে ১ লাখ টাকা: রেলমন্ত্রী
সর্বশেষ:
আরমান ও সম্রাটের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা স্বাস্থ্য অধিদপ্তরের ১০ কর্মকর্তার অবৈধ সম্পদের খোঁজে দুদক ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলায় আ. লীগ নেতা মাসুম কারাগারে শিগগিরই পেঁয়াজের মূল্য ক্রয় ক্ষমতার মধ্যে আসবে: শিল্পমন্ত্রী

ডার্ক মোড আনলো ফেসবুক

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

পঠিত: ৩৮


অবেশেষে ডার্ক মোড আনলো ফেসবুক। ডার্ক মোডে ইন্টারফেইস বা পেইজের পটভূমি যতোটা সম্ভব অনুজ্জ্বল হয়ে থাকে। গ্রাহক বেটা সংস্করণটির জন্য ফেসবুকের অনুরোধ গ্রহণ করলে সাদা বা কালো লেআউট বাছাই করার সুযোগ পাবেন। গ্রাহক চাইলে কুইক সেটিংস মেনু থেকেও ডার্ক মোড বাছাই করতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

অ্যান্ড্রয়েড পুলিশ এর নতুন রিপোর্ট অনুযায়ী, আপাতত এই নতুন থিম ফেসবুক ওয়েবের জন্য চালু করা হয়েছে। বেশ কিছু ফেসবুক ব্যবহারকারী ডার্ক মোড ফেসবুক ওয়েবের স্ক্রিনশট বিভিন্ন সোশ্যাল সাইটে শেয়ার করেছে। মনে করা হচ্ছে, খুব শিগগিরই প্রতিষ্ঠানটি অ্যাপের জন্যও আপডেট আনবে।

শেয়ার করা ছবিগুলোতে দেখা যাচ্ছে প্রোফাইল পেজের সবার উপর রঙের বার দেখা যায়, তা নেই। পরিবর্তে, মেসেঞ্জার, নোটিফিকেশন এবং প্রোফাইলের ডানদিকে নতুন আইকন দেখা যাচ্ছে। মনে করা হচ্ছে এই আপডেটে স্ক্রিনে বাম দিক, ফেসবুক লোগো ছাড়াও ব্যাক বাটন ও দেখা যাবে। প্রোফাইল পিকচার ও ব্যবহারকারীদের মধ্যে থাকবে এবং এর নিচে নাম ও বায়ো থাকবে। আপনি যদি নিউজফিড পেজে যান তবে মেন ফিডের উপরে নতুন আইকন দেখতে পাবেন। এই আইকন সম্পর্কে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি।

ডার্ক মোড ফিচার দিন দিন একটি জনপ্রিয় ফিচারে পরিণত হচ্ছে। ফেসবুক, গুগল, অ্যাপল তাদের বিভিন্ন অ্যাপে এখন এই ফিচার যুক্ত করছে। ফেসবুক ইতিমধ্যেই তাদের মেসেজিং অ্যাপ, মেসেঞ্জারেও ডার্ক মোড ফিচার এনেছে। এবার তাদের প্রধান অ্যাপেও এই ফিচার চলে আসছে।

 

এই বিভাগের আরো খবর