Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

ডিসেম্বরে আরেকটি ঘূর্ণিঝড়ের শঙ্কা!

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

পকূলজুড়ে এখনও ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ক্ষত। এ ঝড়ের রেশ না কাটতেই আগামী ডিসেম্বরে আরেকটি ঘূর্ণিঝড়ের বার্তা দিল সরকার।

 

মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, সোমবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে ফোন করে জানিয়েছেন, ঘূর্ণিঝড় সিত্রাং ভালোভাবে মোকাবিলা করা গেছে। তবে আগামী ডিসেম্বরে আরেকটি ঘূর্ণিঝড় আসার আশঙ্কা আছে। এ জন্য একইভাবে সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

 

সংবাদ সম্মেলন শেষে প্রতিমন্ত্রী বলেন, আবহাওয়া অধিদপ্তর থেকেও আগামী ডিসেম্বরে আরেকটি ঘূর্ণিঝড়ের আশঙ্কার কথা জানানো হয়েছে।

 

তবে মঙ্গলবার রাত ১০টায় আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান বলেন, এখনও নভেম্বরের পূর্বাভাসই দিতে পারিনি। ডিসেম্বরের কথা কীভাবে বলব। অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর ঘূর্ণিঝড়ের মাস। সেই হিসেবে হয়তো প্রতিমন্ত্রী ডিসেম্বরে ঘূর্ণিঝড়ের কথা বলেছেন। গত বছরও ডিসেম্বরে ঘূর্ণিঝড় হয়েছিল। আমরা সে অনুযায়ী প্রস্তুত আছি।

 

এ বিষয়ে কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ু গবেষক মোস্তফা কামাল পলাশ বলেন, ডিসেম্বরে ঘূর্ণিঝড় সৃষ্টির শঙ্কা খুবই কম। কারণ গত ১০০ বছরে ডিসেম্বরে মাত্র দু-তিনটি ঘূর্ণিঝড় সৃষ্টি হয়েছিল।

এই বিভাগের আরো খবর