Berger Paint

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩০ ১৪২৭

ব্রেকিং:
বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৯ হাজারেরও বেশি ‘১০০ বছরের মধ্যে সবচেয়ে বড় স্বাস্থ্য সংকটে যুক্তরাষ্ট্র’ সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়েসহ নিহত ৬ ঢাকায় ভারতীয় হাইকমিশনার হলেন বিক্রম দোরাইস্বামী
সর্বশেষ:
রাজধানীর মিরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন ও তার পরিবারের ছয় সদস্য করোনাভাইরাসে আক্রান্ত।

ঢাকা বিমান বিমানবন্দরে প্রথম পেঁয়াজবাহী কার্গো

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

পঠিত: ৪৩০
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান ঢাকায় পৌঁছেছে। বুধবার রাত ৭টা ১৫ মিনিটে পাকিস্তানের করাচি থেকে ৮২ টন পেঁয়াজ নিয়ে একটি বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।বিমানের কার্গো শাখার এক ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

চালানটির আমদানিকারক ঢাকার শাদ এন্টারপ্রাইজ। উড়োজাহাজটি অবতরণের পর পেঁয়াজ খালাসের প্রক্রিয়া শুরু হয়েছে।

এদিকে, আমদানিকৃত পেঁয়াজ খালাস করার জন্য বিমানবন্দরে একটি টিম প্রস্তুত রয়েছে। সম্পূর্ণ ফ্রিতে এসব পেঁয়াজের চালান খালাস করা হবে বলে জানা গেছে।এছাড়া এসব পেঁয়াজে কোনো ধরনের চার্জ ধরা হবে না।

এরআগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, আমদানি করা পেঁয়াজ মঙ্গলবার আসার কথা ছিল। পেঁয়াজ লোডিংয়ে সমস্যা হওয়ায় ২৪ ঘণ্টা পিছিয়েছে। বিমানে আনা পেঁয়াজ টিসিবির মাধ্যমে বিক্রি করা হবে।

এক্ষেত্রে সরকার ভর্তুকি দেবে। পেঁয়াজবাহী বিমান দেশে পৌঁছলেই চার-পাঁচশ ট্রাকের মাধ্যমে সারা দেশে বিক্রি শুরু হবে। যাতে সব জায়গায় দামটা কমে যায়।

বুধবারও রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরকারের ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি অব্যাহত ছিল। টিসিবির ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রে সাধারণ ক্রেতার উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।রাজধানীর ৩৫টি স্থানে ৪৫ টাকা কেজি দরে পণ্যটি বিক্রি করেছে টিসিবি।

 

এই বিভাগের আরো খবর