Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭

ব্রেকিং:
আজ শুভ জন্মাষ্টমী হোয়াইট হাউসের কাছে গুলিবর্ষণ, সংবাদ সম্মেলন ছাড়লেন ট্রাম্প প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা সংকটজনক, মস্তিষ্কে অস্ত্রোপচার বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা
সর্বশেষ:
চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ যুক্তরাষ্ট্রে বিস্ফোরণে উড়ে গেল বাড়ি, হতাহত অনেক বিশ্বে নতুন শনাক্ত ২ লাখ, মারা গেছে ৪ হাজারের বেশি মানুষ

ঢাকা সিটি করপোরেশনের প্রত্যেকটি খাত দুর্নীতি মুক্ত করা হবে- তাপস

মোহাম্মদ লিটন, নিজস্ব সংবাদ দাতা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

পঠিত: ১৩২
ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস এর সংগৃহীত ছবি।

ঢাকা দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস এর সংগৃহীত ছবি।

 

দেশের বেশীরভাগ সেবা সংস্থার খামখেয়ালির কারণে রাজধানীবাসীর নানা ভোগান্তি এমনি সময়োচিত্ত মন্তব্য করে ঢাকা দক্ষিণের মেয়র বলেন, এবার থেকে সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় ছাড়া কাউকে কোনো কাজ করতে দেয়া হবে না। দুপুর বেলা দক্ষিণ সিটিকরপোরেশনের বাজেট ঘোষণার সময় এ কথা বলেন তিনি।

মেয়র আরো বলেন, প্রত্যেকটি খাত ধরে ধরে সিটি করপোরেশনের দুর্নীতি মুক্ত করা হবে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বাজেট ঘোষণা করেন মেয়র শেখ ফজলে নুর তাপস। এযাবতকালের এটি সর্বোচ্চ বাজেট দক্ষিণ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠার পর । তিনি জানান, মশক নিধন কার্যক্রমকে প্রথম চ্যালেঞ্জ এবং এ খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রনয়ন করেছেন।

মেয়র বলেন, সমন্বয় ছাড়া কোনো কাজ করতে দেওয়া হবেনা, সেবা সংস্থাকে ছিনিমিনি খেলা নাখেলার জন্য হুঁশিয়ার করে দেন তিনি।

তিনি বলেন, বড় কথা নয়- কোনো ফাঁকি গ্রহণ করা হবে না। গত বছরগুলোতে চরম ব্যর্থতা ছিল, আমরা চেয়েছি, ঢাকাবাসী যেন ডেঙ্গু বা চিকনগুনিয়ার মতো রোগে আর আক্রান্ত নাহয়। এখন থেকে ঢাকাবাসীকে নিয়ে ছেলেখেলার সুযোগ দেয়া হবে না। সেবা সংস্থার যেকোনো কাজ দুই সিটি কর্পোরেশনের সাথে কথা বলে অনুমতি নিয়েই করতে হবে।

দক্ষিণ সিটির সব বিভাগকে খতিয়ে দেখে সংস্কার করা হবে বলে, তিনি আরো বলেন সরিষার ভেতরের ভূত তাড়ানোই হবে আমাদের মূল চ্যালেঞ্জ।

প্রত্যেকটা সরিষার মধ্যেই আমরা দেখব; সেখানে কতটুকু ভূত আছে। সে পরিমাণ বিবেচনা করে প্রত্যেকটা বিভাগকে সংস্কার হবে।

ঢাকার ভিতর পথচারীদের নিরাপত্তার স্বার্থে আগামী সপ্তাহে সরকারি ছাড়া ঢাকার রাস্তার সমস্ত ঝুলন্ত তার অপসারণের কাজ করা হবে বলে জানান মেয়র তাপস।

 

এই বিভাগের আরো খবর