ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

ঢাবির ‘ঘ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশের বেশি শিক্ষার্থী অকৃতকার্য হয়েছেন।  এ পরীক্ষায় পাসের হার ৯ দশমিক ৮৭ শতাংশ।

 

বুধবার ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের অধ্যাপক আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার এ ফল ঘোষণা করেন।

 

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৩ অক্টোবর।  ‘ঘ’ ইউনিটে আসন সংখ্যা ১৫৭০ (বিজ্ঞান: ১ হাজার ১১৭, ব্যবসায় শিক্ষা: ৪০০, মানবিক: ৫৩)।  আবেদন করেছিলেন ১ লাখ ১৫ হাজার ৮৮১ জন।  এর মধ্যে ৮১ হাজার ৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

 

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৭ হাজার ৯৯৪ জন।  এর মধ্যে বিজ্ঞানে ৬ হাজার ৭১, ব্যবসায় শিক্ষায় ১ হাজার ৪৮৯ এবং মানবিক বিভাগে ৪৩৪ জন উত্তীর্ণ হয়েছেন।

 

উত্তীর্ণের হার ৯ দশমিক ৮৭ শতাংশ। আর ফেল করেছেন ৯০ দশমিক ১৩ শতাংশ শিক্ষার্থী।

এই বিভাগের আরো খবর