Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

ঢাবি এলাকা থেকে ২০ লাখ টাকা ছিনতাই, মূল হোতাসহ ৫জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

 

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ২০ লক্ষ টাকা ডাকাতির ঘটনায় মূল হোতাসহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (রমনা) বিভাগের রমনা জোনাল একটি চৌকস টিম ।

 

গত ০৩ সেপ্টেম্বর ২০২২  তারিখে নিউমার্কেটের একজন স্বর্ণ ব্যবসায়ী তাঁতিবাজার হতে ২০ লক্ষ টাকা নিয়ে পাঠাও মোটরসাইকেলযোগে নিউমার্কেটের উদ্দেশ্যে রওয়ানা হয়। পথিমধ্যে ২ জন ডাকাত মোটর সাইকেলযোগে ব্যবসায়ীকে অনুসরন করে। ভিকটিম বিকাল ০৩.০০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের মূল প্রবেশ গেটের সামনে আসামাত্র ডাকাতরা জীপগাড়ী দিয়ে ভিকটিমের মোটরসাইকেল বেরিকেড দেয়। গাড়ীর ভেতর থেকে ৩ জন ডাকাত নেমে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে মোটরসাইকেল থেকে ভিকটিমকে জাপটে ধরে গাড়ীতে তুলে নেয়। গাড়ির ভিতরে ভিকটিমকে গামছা দিয়ে চোখ বেঁধে হ্যান্ডকাপ পরিয়ে চোখে মুখে আঘাত করে। ডাকাতরা ভিকটিমের সাথে থাকা নগদ ২০,০০,০০০ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। পরবর্তীতে ডাকাতরা ভিকটিমের হাত, পা, চোখ বাধা অবস্থায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পাশে দক্ষিণ কেরানীগঞ্জ থানার আব্দুল্লাপুরে ফেলে দিয়ে পালিয়ে যায়। ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে ডিএমপির শাহবাগ থানায় মামলা রুজু হয়।

 

বুধবার (২১ সেপ্টেম্বর ২০২২) রাজধানীর উত্তরা, কলাবাগান ও নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃতরা হলো- গোলাম মোস্তফা শাহীন ওরফে শাহীন পুলিশ, মোঃ শাহাদৎ হোসেন, সাইদ মনির আল মাহমুদ, মোঃ রুবেল ইসলাম, মোঃ জাকির হোসেন।

 

গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ডাকাতির কাজে ব্যবহৃত ০১ টি প্রাডো জীপগাড়ি, ছিনতাইকৃত নগদ ১,১০,০০০টাকা, ১ টি ওয়াকিটকি, ১ জোড়া হ্যান্ডকাপ, ২ টি কালো রংয়ের কটি, ১ টি স্টিলের লাঠি, ১ টি হাতুড়ি, ১ টি প্লাস, ১ টি স্পার্কার (যাহা পিস্তল সাদৃশ্য)  ও ১ টি র‌্যাত উদ্ধার করা হয়।

 

আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর ২০২২) বেলা ১২.০০ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ সংক্রান্তে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)।

 

ডিবি প্রধান বলেন, মামলাটি ডিবির রমনা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারের মিশু বিশ্বাস, পিপিএম এর  নেতৃত্বে কাজ শুরু করে একটি চৌকস টিম। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে  রাজধানী ও নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা  এলাকায় থেকে  শাহীন, শাহাদৎ, সাইদ,  রুবেল ও  জাকিরকে গ্রেফতার করা হয়।

 

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতরা ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ডাকাতি-ছিনতাই করতো, ডাকাতি করা তাদের একমাত্র পেশা। গ্রেফতারকৃতরা ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে।

 

অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গ্রেফতারকৃতদের রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত তাদের  সকল সহযোগীদের আইনের আওতায় আনা হবে।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ হুমায়ুন কবীর এর দিক নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব জুয়েল রানা পিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে এবং  রমনা জোনাল টিমের টিম লিডার জনাব মিশু বিশ্বাস পিপিএম এর নেতৃত্বে  অভিযানটি পরিচালিত হয়।

এই বিভাগের আরো খবর