ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

তথ্য অধিকার আইনে নারীর অধিকার নিশ্চিত করতে হবেঃ নেপাল চন্দ্র সরকার

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

প্রাক্তন তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার বলেছেন, তথ্য অধিকার আইনের মাধ্যমেই নারীর অধিকার নিশ্চিত করতে হবে। পিছিয়ে পড়া নারীদের জন্য বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে নেপাল চন্দ্র সরকার বলেন, মানুষের আচরণগত পরিবর্তনেই আমাদের মেয়েরা এখন এগিয়ে গেছে, যা আগেও কল্পনা করা যেত না।

 

সম্পত্তিতে নারীর পূর্ণ অধিকারের বিষয়টি খুবই জরুরি বলেও মন্তব্য করেন তিনি। ইউএসএআইডির অর্থায়নে তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি প্রকল্পের আওতায় খাগড়াছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থা ও দি কার্টার সেন্টার আয়োজিত এক কর্মশালায় অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

বুধবার (১৭নভেম্বর) খাগড়াছড়ির জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তৃনমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

 

এতে তৃণমূল উন্নয়ন সংস্থার প্রকল্প সমন্বয়কারী মিনুংচিং মারমার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু সাঈদ। কর্মশালায় সেশন নেন প্রাক্তন তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.কাজি মোস্তাক গোসাল হক, দি কার্টার সেন্টারের সুমনা সুলতানা মাহমুদ। এসময় আলোচনায় খাগড়াছড়ি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মনিরুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মহিউদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।

 

এছাড়া খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা মতিন, দি কার্টার সেন্টারের চীফ অফ পার্টি সুমনা সুলতানা মাহমুদ, প্রোগ্রাম অফিসার রুকসান আফরোজ, ফারজানা নাসরিন, জেলা তথ্য কর্মকর্তা বাপ্পী চক্রবর্তী, তৃণমুল উন্নয়ন সংস্থার প্রোগ্রাম অফিসার রেশমী চাকমা, দি কার্টার সেন্টারের তথ্যবন্ধু লিসি ত্রিপুরা উপস্থিত ছিলেন। এতে খাগড়াছড়ি জেলার সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তারা অংশ নেন।

এই বিভাগের আরো খবর