Berger Paint

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশ ও সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক রোববার দক্ষিণ আফ্রিকায় ২ প্রবাসী বাংলাদেশিকে হত্যা করোনা চিকিৎসায় সফল অ্যাভিগান, জাপানি প্রতিষ্ঠানের দাবি সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ঈশ্বরদীতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী অফিস ভাংচুর-গুলিবর্ষণ
সর্বশেষ:
করোনা রোধে স্বাস্থ্যবিধিই ভরসা, ভ্যাকসিন মিলছে না এ বছর প্রাথমিক স্কুল খোলার প্রস্তুতির নির্দেশ ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশির জয়

মেজর সিনহা হত্যা:

তদন্তে ওসি প্রদীপের সংশ্লিষ্টতা মিলেছে

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ১৩২
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

প্রশাসনিক তদন্ত কমিটি সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনায় গতকাল স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তদন্ত রিপোর্ট জমা দিয়েছে।

তদন্তসংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা নিশ্চিত করে বলেছেন, তাদের তদন্তে এই হত্যা ঘটনার সঙ্গে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসের সংশ্লিষ্টতা মিলেছে। কমিটি মসজিদের ইমাম-মুয়াজ্জিন-গ্রামবাসী ও অভিযুক্ত পুলিশসহ সংশ্লিষ্ট ৬৮ জনের সাক্ষ্যগ্রহণ করেছে।

 

কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান বলেছেন, কমিটির কাছে দেওয়া বেশীরভাগ বক্তব্যেই উঠে এসেছে যে, ওসি প্রদীপ সিনহা হত্যাকাণ্ডের সঙ্গে অতোপ্রুতভাবে জড়িত ছিল।

 

কমিটির প্রধান মোহাম্মদ মিজানুর রহমান গতকাল সোমবার স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে প্রতিবেদন জমা দেন। এ সময় তার সঙ্গে ছিলেন কমিটির সদস্য সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি সেনাবাহিনীর লে. কর্নেল এস এম সাজ্জাদ হোসেন। ৮০ পৃষ্ঠার মূল প্রতিবেদনের সঙ্গে ৫৮৬ পৃষ্ঠার সংযুক্তিও জমা দেওয়া হয়। ভবিষ্যতে এ ধরনের হত্যাকান্ডের ঘটনা এড়াতে প্রতিবেদনে ১৩টি সুপারিশ করেছে এ কমিটি।

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তদন্ত কমিটি প্রতিবেদনে কয়েকটি সুপারিশ করেছেন। সেগুলো বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, আমাদের সচিব প্রতিবেদনটি বিশ্লেষণ করে দেখবেন।

 

মেজর সিনহা হত্যাকাণ্ডের ঘটনা পুলিশের ভূমিকাকে ম্লান করবে না বলে মন্তব্য করেছেন তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান। তদন্ত প্রতিবেদন হস্তান্তরের পর তিনি বলেন, আমরা চার জন কমিটির সদস্য এক মাসের বেশি সময় ধরে যে রিপোর্টটি প্রণয়ন করেছি, সেটি হস্তান্তর করতে পেরেছি। আমাদের পুলিশ বাহিনী যে আইনশৃঙ্খলার জন্য অক্লান্ত পরিশ্রম করে, এই ঘটনাটি (সিনহা হত্যা) কোনোভাবেই তাদের ভূমিকাকে ম্লান করবে না।

 

এই বিভাগের আরো খবর