ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের চার বছর পর মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু আত্মঘাতী হামলায় পাকিস্তানের ৪ সেনা নিহত গাজায় অস্ত্রবিরতিতে জাতিসংঘের প্রশংসা আশুরার শোক মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

তাইওয়ান উপকূলে চীনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

লমান সামরিক মহড়ার অংশ হিসেবে তাইওয়ানের উত্তর-পূর্ব ও দক্ষিণ-পশ্চিম উপকূলে বেশ কিছু ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে চীন।

 

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ডংফেং ব্যালিস্টিক ক্ষেপনাস্ত্রগুলো স্থানীয় সময় দুপুর ১টা ৫৬ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫৬ মিনিট) নিক্ষেপ করা হয়।

 

ক্ষেপণাস্ত্রগুলো সাগরে পড়েছে বলেও জানিয়েছে রয়টার্স। চীনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ) ডংফেং ক্ষেপণাস্ত্র পরিচালনা করে থাকে।

 

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা উপযুক্ত প্রতিরক্ষা ব্যবস্থা চালু করেছে।

 

মন্ত্রণালয় আরও জানায়, তারা চীনের এই অযৌক্তিক কার্যক্রমের তীব্র নিন্দা জানাচ্ছে, যেটি আঞ্চলিক শান্তি ধ্বংস করেছে।

 

উল্লেখ, যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ান সফরের পর দেশটির চারপাশে সমুদ্রসীমায় নিজেদের সবচেয়ে বড় সামরিক মহড়া শুরু করেছে চীন। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে গোলা ছুড়ে এ সামরিক মহড়া শুরু হয়।

 

বেইজিং বলছে, সামরিক মহড়ার জন্য ব্যস্ত জলপথকে বেছে নিয়েছে তারা।

 

এর আগে ন্যান্সি পেলোসির তাইওয়ান সফর ঘিরে কড়া হুঁশিয়ারি দিয়ে আসছিল চীন। তা সত্ত্বেও পেলোসির এ সফরে ফুঁসে ওঠেন চীনা কর্মকর্তারা। তাই, ন্যান্সি পেলোসির তাইওয়ান সফরের পরই দেশটিকে ঘিরে সমুদ্রসীমায় সামরিক মহড়ার প্রস্তুতি নেয় চীন।

 

এই বিভাগের আরো খবর