ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

ব্রেকিং:
ইভ্যালি পরিচালনা কমিটিতে দুই সচিবসহ তিনজনের নাম প্রস্তাব পূজা অনুষ্ঠানে সর্বোচ্চ সতর্কাবস্থায় প্রশাসন: র‌্যাব মহাপরিচালক দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
বিজ্ঞাপন প্রতিনিধি নিয়োগ ‌`লো-কার্বন`-ই হবে আগামীতে সবুজ-বান্ধব ফাইভজি নেটওয়ার্ক

থাপ্পড়

বিনোদন চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

অভিনেতা অভিনেত্রীঃ তাপসী পান্নু, দিয়া মির্জা, পাভেল গুলাটি, রত্না পাঠক, রাম কুমার, তনভি আজমি, নাইলা গ্রেওয়াল, কুমুদ মিশ্র, অঙ্কুর রাঠি, মানব কওল, সুশীল দাহিয়া, মায়া সারাও।

পরিচালকঃ অনুভব সিনহা
ছবির ধরনঃ নাটক
সময়সীমাঃ ২ ঘন্টা ৫ মিনিট

কর্পোরেট দুনিয়ার সাফল্য উদযাপনের পার্টিতে স্ত্রী অমৃতা (তাপসী পান্নু)র গালে একটা থাপ্পড় মারলেন স্বামী বিক্রম (পাভেল গুলাটি)। আর সেখান থেকেই বদলে যায় চিত্রটা। বিক্রমকে নিয়েই যাঁর জীবন ধ্যান জ্ঞান , সে কি পারবে এর প্রতিবাদ করতে? নাকি এরকম তো হয়েই থাকবে নাকি তা ভেবে ক্ষমা করে দেবে স্বামীকে?

দিল্লির চেনা পরিবারের এক মেয়ে, ক্লাসিকাল ডান্স জানা মেয়ে অমৃতা। জীবন অন্য খাতে বইতেই পারত, কিন্তু সেরা গৃহবধূ হওয়াই ছিল তাঁর স্বপ্ন। সে কারণে নাচও ছেড়ে দেওয়া। বিক্রমও ভালো মানুষ। ক্যারিয়া নিয়ে সব সময় ব্যস্ত। যদিও অফিসের রাজনীতির শিকার হলে সেই আবাহাওয়া বয়ে যেত স্ত্রীর উপরেই। তেমনি  একদিন এক পার্টিতে স্ত্রীর গালে মারে এক চড়! আর তাতেই জীবন একবারে বদলে যায়।

অনুভব সিনহা পরিচালিত 'থাপ্পড়' ২ ঘণ্টা ২১ মিনিটের সামাজিক সিনেমা। বিয়ের পর যেখানে বার বার বলা হয়, লোকে কী বলবে বা সংসার অনেক বেশি গুরুত্বের তেমন নানা প্রচলিত কথার বিরুদ্ধে প্রশ্ন তোলা এই ছবি। স্ত্রীকে ভালোবাসে বিক্রম, কিন্তু ক্যারিয়া তৈরির নেশায় শয়তান হতেও বাধ সাধে না সে। ছবিতে তাপসীকে দেখা যাবে উচ্চ মধ্যবিত্ত পরিবারের উচ্চ শিক্ষিত নারীর ভূমিকায় যাঁকে বাধ্য করা হয় স্বামী গায়ে হাত তোলার পরও তাঁর সঙ্গে সংসার টিকিয়ে রাখতে।

এ ছবির গান মন কাড়বে। সমাজের বস্তাপচা ধারণাই এক চড় মারবে 'থাপ্পড়'। বিয়ের পর সব কিছু হতে পারে, এই ধারণা বদলাতে বাধ্য করবে ছবিটি। তাপসী ও অনুভব সিনহাকে এই সিনেমার জন্য শুভ কামনা।