Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০,   আষাঢ় ৩১ ১৪২৭

ব্রেকিং:
ইতালিতে বাংলাদেশিদের আজীবন নিষিদ্ধের দাবি কট্টরপন্থীদের বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫ লাখ ৮১ হাজারের বেশি বোরকা পরে নৌকায় চড়ে ভারত পালাচ্ছিলেন সাহেদ রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ অস্ত্রসহ গ্রেফতার
সর্বশেষ:
ঈদের জামাত নিয়ে ১৩ দফা নির্দেশনা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে কোটি টাকা জরিমানা সৌদির পাকিস্তানে বন্দুকধারীদের হামলা, ৮ সেনা নিহত

দিল্লিতে মৃতের সংখ্যা বেড়ে ৩৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ১৭৩
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দিল্লিতে টানা চার দিনের সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৩৮ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা ছাড়িয়েছে ২০০। গ্রেফতার হয়েছেন ৪ শতাধিক।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মুসলিম অধ্যুষিত উত্তরপূর্ব দিল্লির ভজনপুরা, মৌজপুর ও কারাওয়াল নগরে ব্যাপক অগ্নিসংযোগ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হন অনেকে। এদিকে, গোয়েন্দা কর্মকর্তা অঙ্কিত শর্মা হত্যায় জড়িত থাকার অভিযোগে আম আদমি পার্টির এক শীর্ষ নেতা তাহির হুসেইনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার ওই গোয়েন্দা কর্মকর্তার মরদেহ সংঘর্ষ কবলিত এলাকা থেকে উদ্ধার হয়। সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থক ও বিরোধীদের পাল্টাপাল্টি মিছিল থেকে সংঘর্ষের সূত্রপাত। এক পর্যায়ে হিন্দু-মুসলিম দাঙ্গায় রূপ নেয়। দিল্লির এ পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ।

এই বিভাগের আরো খবর