ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   আষাঢ় ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
রাজধানীতে অজ্ঞাত গাড়ির ধাক্কায় ঢাকা কলেজের শিক্ষার্থী নিহত ফের করোনায় আক্রান্ত ফখরুল মুরগির দাম কেজিতে কমেছে ২০-২৫ টাকা পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানজট সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ৮৮৯ জন হজযাত্রী, ৬ জনের মৃত্যু পদ্মা সেতুতে প্রথম টোল দিয়ে পাড়ি দিল মোটরসাইকেল পদ্মা সেতু পারাপারে যানবাহনের দীর্ঘ সারি

দীঘিনালা রথিচন্দ্র পাড়ায় অজ্ঞাত রোগে শিশুর মৃত্যু, আক্রান্ত ২০জন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় দুর্গম রথিচন্দ্র কার্বারী পাড়ায় অজ্ঞাত রোগে এক শিশুর মৃত্যু হয়েছে। আরো ২০ জন শিশু আক্রান্ত হয়েছে। মৃত শিশুর নাম ধনিতা ত্রিপুরা (৯)। সে দীঘিনালার রথি চন্দ্র কার্বারী পাড়ার অমি রঞ্জন ত্রিপুরার মেয়ে।

এছাড়া পান্তই ত্রিপুরা (৯) নামে অপর এক শিশুকে রোববার (২৯ মার্চ) দুপুরে মুমুর্ষূ অবস্থায় দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। সকাল থেকে আক্রান্ত এলাকায় চিকিৎসা সেবা দিচ্ছে মেডিক্যাল টিম। আক্রান্ত সব শিশুর বয়স ১০ বছরের নিচে। তাদের অধিকাংশ স্থানীয় রথিচন্দ্র কার্বারী পাড়া বেরসকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

বিদ্যালয়টির শিক্ষক ধনিময় ত্রিপুরা বলেন, গত সপ্তাহ থেকে শিশুরা প্রথমে জ্বর আক্রান্ত হচ্ছে। পরে শরীরে লাল লাল গুটি দেখা দিচ্ছে যা হামের লক্ষণ। কিন্তু এলাকাটি যোগাযোগ অবস্থা দূর্গম হওয়ায় এখানে কোনো চিকিৎসা সেবা নেই। নিহত শিশুটিরও একই লক্ষণ নিয়ে শনিবার (২৮ মার্চ) মারা যায়।

পাড়ার সমাজকর্মী হীরেন্দ্র কুমার ত্রিপুরা বলেন, যোগাযোগ দূরত্বের কারণে এখানে মাঠ পর্যায়ের কোনো স্বাস্থ্য কর্মী আসে না। যদি আসতো তাহলে এমন পরিস্থিতি হতো না। ওই এলাকায় হামের টিকা দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি।

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তনয় তালুকদার বলেন, আক্রান্তদের হামের লক্ষণ থাকলেও পরীক্ষা ছাড়া তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। এলাকায় একটি মেডিক্যাল টিম কাজ করছে। একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ উল্লাহ বলেন, হাম-রুবেলা দূর করার জন্য একটি এমআর ক্যাম্পেইন করার কথা ছিল। কিন্তু দেশের করোনা ভাইরাসের কারণে স্থগিত করতে হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আমরা কথা বলে দেখব। এখানে ক্যাম্পেইনটি চালু করা যায় কিনা দেখবো।

এই বিভাগের আরো খবর