Berger Paint

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭

ব্রেকিং:
ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব পোলিও দিবস মাস্ক খুললেই করোনার ঝুঁকি বাড়ে ২৩ গুণ যুক্তরাষ্ট্রে নৌবাহিনীর উড়োজাহাজ বিধ্বস্ত, ২ পাইলট নিহত জাল ডলার প্রস্তুতকারী চক্রের ৬ সদস্য আটক চলে গেলেন ব্যারিস্টার রফিক উল হক
সর্বশেষ:
আজ মহাষ্টমী: করোনা থেকে মুক্তিতে ভক্তদের বিশেষ প্রার্থনা নোয়াখালীতে চকলেট দেয়ার কথা বলে শিশুকে ধর্ষণ

দীঘিনালা রথিচন্দ্র পাড়ায় অজ্ঞাত রোগে শিশুর মৃত্যু, আক্রান্ত ২০জন

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

পঠিত: ১২৭৯
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় দুর্গম রথিচন্দ্র কার্বারী পাড়ায় অজ্ঞাত রোগে এক শিশুর মৃত্যু হয়েছে। আরো ২০ জন শিশু আক্রান্ত হয়েছে। মৃত শিশুর নাম ধনিতা ত্রিপুরা (৯)। সে দীঘিনালার রথি চন্দ্র কার্বারী পাড়ার অমি রঞ্জন ত্রিপুরার মেয়ে।

এছাড়া পান্তই ত্রিপুরা (৯) নামে অপর এক শিশুকে রোববার (২৯ মার্চ) দুপুরে মুমুর্ষূ অবস্থায় দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে। সকাল থেকে আক্রান্ত এলাকায় চিকিৎসা সেবা দিচ্ছে মেডিক্যাল টিম। আক্রান্ত সব শিশুর বয়স ১০ বছরের নিচে। তাদের অধিকাংশ স্থানীয় রথিচন্দ্র কার্বারী পাড়া বেরসকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

বিদ্যালয়টির শিক্ষক ধনিময় ত্রিপুরা বলেন, গত সপ্তাহ থেকে শিশুরা প্রথমে জ্বর আক্রান্ত হচ্ছে। পরে শরীরে লাল লাল গুটি দেখা দিচ্ছে যা হামের লক্ষণ। কিন্তু এলাকাটি যোগাযোগ অবস্থা দূর্গম হওয়ায় এখানে কোনো চিকিৎসা সেবা নেই। নিহত শিশুটিরও একই লক্ষণ নিয়ে শনিবার (২৮ মার্চ) মারা যায়।

পাড়ার সমাজকর্মী হীরেন্দ্র কুমার ত্রিপুরা বলেন, যোগাযোগ দূরত্বের কারণে এখানে মাঠ পর্যায়ের কোনো স্বাস্থ্য কর্মী আসে না। যদি আসতো তাহলে এমন পরিস্থিতি হতো না। ওই এলাকায় হামের টিকা দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি।

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তনয় তালুকদার বলেন, আক্রান্তদের হামের লক্ষণ থাকলেও পরীক্ষা ছাড়া তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। এলাকায় একটি মেডিক্যাল টিম কাজ করছে। একজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ উল্লাহ বলেন, হাম-রুবেলা দূর করার জন্য একটি এমআর ক্যাম্পেইন করার কথা ছিল। কিন্তু দেশের করোনা ভাইরাসের কারণে স্থগিত করতে হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আমরা কথা বলে দেখব। এখানে ক্যাম্পেইনটি চালু করা যায় কিনা দেখবো।

এই বিভাগের আরো খবর