Berger Paint

ঢাকা, শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

দেশে আসা বেশিরভাগ ভারতীয় পেঁয়াজ পচা

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

ভারতীয় পেঁয়াজগুলি বিভিন্ন স্থলবন্দরে দিনের পর দিন আটকে থাকার কারনে বেশীর ভাগই পচে নষ্ট হয়ে গেছে। দূর দূরান্ত থেকে পেঁয়াজ কিনতে হিলি স্থলবন্দরে মানুষ আসছে কিন্তু পেঁয়াজ নষ্ট হওয়ার কারনে কেউই কিনছেন না। এতেকরে চরম লোকসানে পড়েছেন ব্যবসায়ীরা।

 

টানা পাঁচদিন আটকে থাকার পর শনিবার দুপুরে অবশেষে বাংলাদেশে ঢুকেছে এলসি করা ভারতীয় পেঁয়াজের ট্রাক। এতে আমদানিকারকদের পাশাপাশি সাধারণ ভোক্তাদের মাঝেও স্বস্তি আসে। তবে হিলি স্থলবন্দরে মাত্র ১১টি ট্রাক আসার পরই বন্ধ হয়ে যায় এই কার্যক্রম।

 

এখনও অনুমতির অপেক্ষায় রয়েছে দেড় শতাধিক ট্রাক। তবে, লাখ লাখ টাকার পেঁয়াজ আমদানি করলেও, অতিরিক্ত গরমের কারনে বেশ কয়েকদিন বন্দরে আটকে থাকায় বেশিরভাগ পেঁয়াজই পচে নষ্ট হয়ে গেছে।

 

আর এসব নষ্ট পচা পেঁয়াজ গোডাউনের বাইরে রাখার কারনে দুর্গন্ধে বিপাকে পড়ছেনে আশেপাশের বসবাসকারী ও পথচারীরা। বেশিরভাগ পেঁয়াজ পচেই পানি বের হয়ে গেছে।

 

এদিকে, বেনাপোল স্থলবন্দর দিয়ে আগের এলসিকৃত পেঁয়াজ বোঝাই কোনো ট্রাক বাংলাদেশে ঢোকেনি। ওপারে এখনো অপেক্ষায় রয়েছে ১৮ থেকে ২০টি ট্রাক। এ অবস্থায় আমদানি অনিশ্চিত হয়ে পড়ায় লোকসান কমাতে ভারতের অভ্যন্তরীণ বাজারেই কম দামে পেঁয়াজ বিক্রি করে দিচ্ছেন আমদানিকারকরা।

 

এই বিভাগের আরো খবর