Berger Paint

ঢাকা, রোববার   ১৭ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্প: ইন্দোনেশিয়ায় নিহত বেড়ে ৫৬ সিরাজগঞ্জে জয়ী কাউন্সিলরকে হত্যার ঘটনায় এলাকাজুড়ে উত্তেজনা
সর্বশেষ:
রোববার সংসদ ভবন এলাকায় ডিএমপির নিষেধাজ্ঞা কাকরাইলে মা-ছেলে হত্যার রায় আজ বিশ্বজুড়ে সাড়ে ৯ কোটি করোনা রোগী

দেশে প্রতিদিন ৩ ঘণ্টা ইন্টারনেট বন্ধ রাখার ঘোষণা: আইএসপিএবি-কোয়াব

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

১৮ অক্টোবর রোববার থেকে প্রতিদিন ৩ ঘন্টা ইন্টারনেট ও কেব্‌ল টিভি (ডিশ) সংযোগ বন্ধ রাখার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেব্‌ল অপারেটরস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (কোয়াব)।

 

ঝুলন্ত কেব্‌ল অপসারণ করাতে প্রতিবাদ স্বরূপ সংগঠন দুটি এই সিদ্ধান্তটি নিয়েছে। এ প্রসঙ্গে আইএসপিএবি’র সভাপতি এম এ হাকিম বলেন, আমাদের কেব্‌ল অপসারণ সংক্রান্ত দাবি-দাওয়া নিয়ে সরকার অথবা সিটি করপোরেশনের সঙ্গে এখনো পর্যন্ত কোনো প্রকার আলোচনা হয়নি। আর তাই পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে সারা দেশে এ কর্মসূচি পালন করা হবে।

 

কর্মসূচির অংশ হিসেবে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের ই-মেইল পাঠিয়ে আগামী রোববার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ইন্টারনেট সেবা বন্ধ থাকার বিষয়টি জানাতে শুরু কলেছে।

 

গত ৫ আগস্ট থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) রাস্তার ওপরে ঝুলে থাকা তার অপসারণে অভিযান শুরু করেছে। সিটি করপোরেশন বলছে, করপোরেশন এলাকায় ব্যবসা করতে হলে তাদের লিখিত অনুমতি নিতে হবে। যাঁরা এই ব্যবসা করছেন তাঁরা কেউ সিটি করপোরেশনের অনুমতি নেননি।

 

উত্তরের মেয়র সেবাদাতাদের সঙ্গে আলোচনা করে একেকটি এলাকা বা সড়ক নির্ধারণ করে পর্যায়ক্রমে সেখানকার ঝুলন্ত তার অপসারণ করছে। উত্তরে ইতিমধ্যে উত্তরা ৪ নম্বর সেক্টরের কয়েকটি সড়ক ও গুলশান অ্যাভিনিউ সড়কের দুই পাশের ঝুলন্ত কেব্‌ল অপসারণ করা হয়েছে।

 

দক্ষিণ সিটির এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে গত ১২ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলনও করেছেন ‘আইএসপিএবি’ ও ‘কোয়াব’ নেতারা। সংবাদ সম্মেলনে তারা বলেন, কোনো প্রকার নোটিশ ছাড়াই ঝুলন্ত কেব্‌ল কাটায় তাঁদের আনুমানিক ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। যতদিন মাটির নিচ দিয়ে কেব্‌ল নেওয়ার স্থায়ী ব্যবস্থা না করা হয়েছে ততদিন ঝুলন্ত কেব্‌ল অপসারণ করা যাবে না।

 

এই বিভাগের আরো খবর