Berger Paint

ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

ব্রেকিং:
লকডাউন শিথিলের পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। যা বিশ্বে আক্রান্তের সংখ্যায় সপ্তম। বিশ্বে করোনায় মৃত ৩ লাখ ৭০ হাজার ছাড়াল, আক্রান্ত ৬১ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. শাকিল উদ্দিন আহমেদ মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
সর্বশেষ:
২৪ ঘণ্টায় আমেরিকা-ব্রাজিলে নতুন আরও ৫৯৮-৪৮০ জন করোনায় মারা গেছে চট্টগ্রামে আরও ১১৮ জনের করোনা শনাক্ত নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম সপরিবারে করোনায় আক্রান্ত কলকাতা থেকে ফিরলেন আটকে পড়া ৪২ বাংলাদেশি

দৈনিক সংগ্রাম সম্পাদকের জামিন মেলেনি হাইকোর্টে

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৩ মে ২০২০  

পঠিত: ৮৫
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে জামিন দেননি হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ। তাকে নিয়মিত বেঞ্চে জামিন আবেদন করতে বলা হয়েছে। আজ বুধবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবুল আসাদের পক্ষে ভিডিও কনফারেন্সে শুনানিতে অংশ নেন এডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তাকে সহযোগিতা করেন এডভোকেট মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এর আগে গত ১১ই মে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদের জামিন আবেদন করা হয়। আবুল আসাদের পক্ষে এডভোকেট মোহাম্মদ শিশির মনির এ আবেদন দায়ের করেন।

গত বছরের ১২ই ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে মানবতাবিরোধী অপরাধের দায়ে শাস্তিপ্রাপ্ত আবদুল কাদের মোল্লাকে শহীদ হিসেবে উল্লেখ করা হয়। এমন খবরে পত্রিকা কার্যালয়ের সামনে অবস্থান নেন মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠনের নেতাকর্মীরা। তারা সংগ্রাম কার্যালয়ে কার্যালয়ে ভাঙচুর ও তালা লগিয়ে দেন। খবর পেয়ে হাতিরঝিল থানা পুলিশ পত্রিকার কার্যালয় থেকে আবুল আসাদকে হেফাজতে নেয়। পরে ঢাকা সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

এই বিভাগের আরো খবর