Berger Paint

ঢাকা, শনিবার   ১৬ জানুয়ারি ২০২১,   মাঘ ৩ ১৪২৭

ব্রেকিং:
দ্বিতীয় ধাপের ৬০ পৌরসভা ভোটগ্রহণ চলছে
সর্বশেষ:
সোমবার থেকে সব ভ্রমণ করিডোর বন্ধ করছে যুক্তরাজ্য ভারতে বিশ্বের সবচেয়ে বৃহৎ টিকাদান কর্মসূচি শুরু

ধর্ষকদের শাস্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল রাজপথ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আজও বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।  উত্তরার বিএনএস সেন্টারের সামনেও মানববন্ধন ও বিক্ষোভ করে তারা।

 

ধর্ষণকারীদের বিচারের দাবিতে কয়েকশ শিক্ষার্থী সড়কে নেমে অবরোধ করে রেখেছে। তারা ‘ধর্ষণবিরোধী আন্দোলন’ ব্যানার নিয়ে বিক্ষোভ করছে।

 

বিক্ষোভে শিক্ষার্থীরা স্লোগান দিচ্ছেন- ‘আমার সোনার বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই’, ‘জেগেছে রে জেগেছে ছাত্র সমাজ জেগেছে’, ‘ধর্ষকদের বিরুদ্ধে লড়তে হবে একসঙ্গে’, ‘প্রীতিলতার বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই’

 

দেশের বিভিন্ন জেলায় ধর্ষণের ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে সর্বত্রয়। শিক্ষার্থী, সাধারণ জনগণ, দেশের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এর বিরুদ্ধে ফুঁসে উঠেছে দেশের সাধারণ মানুষ। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে ধর্ষণের তীব্র প্রতিবাদ।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও ধর্ষণের ‘সর্বোচ্চ শাস্তি’ ’মৃত্যুদণ্ড’ করার দাবিতে সমর্থন জানিয়েছেন। অক্টোবর মাসের ৭ তারিখে এক অনুষ্ঠানে তিনি বলেছিলেন, ধর্ষণকারীদের ছোটখাটো লঘু দণ্ড দিয়ে কোন লাভ নেই। তাদের সর্বোচ্চ বিচারের আওতায় আনার যে দাবি উঠেছে, আমার মনে হয় এই দাবী অযৌক্তিক নয়।

 

 

 

এই বিভাগের আরো খবর