ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭

ব্রেকিং:
ট্রাম্প ও তার ছেলের বিরুদ্ধে মামলা
সর্বশেষ:
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ চলছেই মিয়ানমারে কূটনৈতিক বিদ্রোহ

ধুনটে জবাই জবাই খেলতে গিয়ে শিশু তাওহীদের মৃত্যু

ফজলে রাব্বী মানু. ধুনট (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

বগুড়ার ধুনট উপজেলায় বড় ভাইয়ের সঙ্গে জবাই জবাই খেলতে গিয়ে ৫ বছর বয়সী শিশু তাওহীদ সরকারের মৃত্যু হয়েছে। রবিবার বিকেলে ধুনট থানায় প্রেস ব্রিফিংকালে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা এ তথ্য জানিয়েছেন।

 

এর আগে গত শুক্রবার সকাল ১১টায় উপজেলার এলাঙ্গী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের নিজ ঘর থেকে শিশু তাওহিদের গলাকাটা লাশ উদ্ধার করা হয়। নিহত তাওহীদ ওই গ্রামের মালেয়শিয়া প্রবাসী আব্দুল গফুর সরকারের ছেলে।

 

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, শিশু তাওহীদের বাবা আব্দুল গফুর জীবিকার তাগিদে মালেয়শিয়ায় থাকেন। শুক্রবার সকালে শিশু তাওহীদের দাদা বাড়ীর অদূরে আবাদী জমিতে কাজ করছিলেন। তার মা দুলালী খাতুন বাড়ির সামনে ঘাস কাটছিল এবং বোন সুরভী খাতুন বাড়ির পাশে পুকুরের পানিতে কাপড় পরিস্কার করছিল। আনুমানিক সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে শিশু তাওহীদ (৫) তার বড় ভাই সজিব সরকার (৮) নিজেদের শয়ন ঘরে জবাই জবাই খেলা করছিল। এক পর্যায়ে সজিব ধারালো বটি দিয়ে ছোট ভাই তাওহীদের গলায় ধরে গরু জবাই এর ধরন দেখাতে যায়। এসময় অসাবধানতাবসত গলা কেটে তাওহীদের মৃত্যু হয়।

 

পুলিশ সুপার আরও বলেন, এ ঘটনায় নিহত তাওহীদের দাদা গত শুক্রবার থানায় আসামীর নাম উল্লেখ না করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলার তদন্তের প্রয়োজনে পুলিশ ওই শিশুর পরিবারের সদস্যদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে ঘটনার সময় ওই ঘরে শিশু সজিবের উপস্থিতির প্রমাণ পাওয়া যায়। যার কারনে ধুনট উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল কাফিকে প্রবেশন কর্মকর্তা হিসেবে উপস্থিত রেখে শিশু সজিবকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদকালে শিশু সজিব এ ঘটনার বর্ননা দেয়।

 

এসময় এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, আইন অনুযায়ী ৮ বছরের শিশুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের সুযোগ নেই। একারনে ওই শিশুকে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

 

প্রেস ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান (শেরপুর সার্কেল), ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরো খবর