ঢাকা, সোমবার   ২৯ নভেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রোহিঙ্গা গণহত্যার বিচার হবে আর্জেন্টিনায় ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা আজ থেকে শুরু ইরাকে আইএসের ভয়াবহ হামলা, নিহত ৫ চুল কেটে দেওয়া রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক স্বপদে বহাল সাবেক কর্মকর্তাদের আফগানিস্তানে ফিরতে বাধা নেই: তালেবান

নঈম নিজাম এর সম্পাদক পরিষদ থেকে পদত্যাগ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২০ আগস্ট ২০২১  

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম


জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদকদের সংগঠন ‘সম্পাদক পরিষদ’ থেকে পদত্যাগ করলেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। মঙ্গলবার তিনি সংগঠন থেকে পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

 

নঈম নিজাম সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

 

সম্পাদক পরিষদের সভাপতি ইংরেজি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের গঠনতন্ত্রবিরোধী এবং অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে সম্পাদক নঈম নিজাম পদত্যাগ করেছেন।

 

পদত্যাগপত্রে নঈম নিজাম বলেন, ‘উদ্ভূত কিছু পরিস্থিতির কারণে সম্পাদক পরিষদের সভাপতির সঙ্গে নীতিগত মনোভঙ্গি একমত না থাকার কারণে আমি সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

 

সংগঠনের একটি সূত্রে জানা গেছে, সংবাদপত্র মালিকদের কারো কারো বিরুদ্ধে ভিত্তিহীন অপপ্রচার চালানো হলে তার প্রতিবাদ করতেন নঈম নিজাম। এ নিয়ে মূলত সভাপতি মাহফুজ আনামের সঙ্গে সাধারণ সম্পাদক নঈম নিজামের মতভেদ দেখা দেয়।

 

এক পর্যায়ে বিষয়টি নিয়ে সভাপতির বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নেয়ার কথাও বলেন সাধারণ সম্পাদক। সবশেষ তিনি সংগঠন থেকে সরে দাঁড়ালেন।

 

মাহফুজ আনাম ও নঈম নিজামের নেতৃত্বাধীন ৯ সদস্যের সম্পাদক পরিষদের কমিটির মেয়াদ ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা।

 

কমিটির অন্য সদস্যদের মধ্যে সহ-সভাপতি হলেন দৈনিক ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, সহ-সাধারণ সম্পাদক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, কোষাধ্যক্ষ সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।

 

আরও পড়ুন... দেশেব্যাপী করোনায় মৃত্যু ২৫ হাজার ছাড়াল

 

এছাড়া নির্বাহী সদস্য নির্বাচিত হন চার জন। তারা হলেন মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক।

 

সংবাদপত্রের স্বাধীনতা ও মত প্রকাশের অধিকার সুরক্ষায় সক্রিয় ভূমিকা পালন, সাংবাদিকতার পেশাগত মানোন্নয়ন ও সম্পাদকীয় প্রতিষ্ঠান শক্তিশালী করার লক্ষ্যে ২০১৩ সালে ‘সম্পাদক পরিষদ’ প্রতিষ্ঠা করা হয়। সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন সমকালের সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ার।

 

 

 

 

এই বিভাগের আরো খবর