Berger Paint

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১০ ১৪২৭

ব্রেকিং:
রূপান্তরের মাধ্যমে আরও সংক্রামক হতে পারে করোনা দাবি বিশেষজ্ঞদের নিয়োগ-বাণিজ্যের ৮০ ভাগ নিয়ন্ত্রণ করতেন মালেক! প্রেসিডেন্টের পূর্ব নির্ধারিত লন্ডন সফর স্থগিত ‘কোন রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট দেয়া হবে না’ পরীক্ষার ৪৮ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ সনদ নিয়ে যেতে হবে সৌদি আরব
সর্বশেষ:
১১ দিনে ভারত গেল ৫০৩ মেট্রিক টন ইলিশ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ফের সর্বোচ্চ মৃত্যু নভেম্বরে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে চায় রাশিয়া

নরসিংদীর পলাশে শিশু বরণ অনুষ্ঠান উদযাপন

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

পঠিত: ১০৮
ছবি-প্রতিদিনের চিত্র

ছবি-প্রতিদিনের চিত্র

নবীন বরণ অনুষ্ঠানের কথা শুনলেই আমরা মনে করি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বরণ করে নেয়ার অনুষ্ঠান। এই প্রচলিত নিয়মের বাহিরে গিয়ে এবারই প্রথম তার আদলে নরসিংদীর পলাশ উপজেলা জুড়ে শিশু বরণ ২০২০ উৎসবের মতো অনুষ্ঠিত হলো।

রবিবার উৎসবমুখর পরিবেশে নরসিংদী জেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তারের পরিকল্পনায় পলাশের সকল প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভর্তিকৃত প্রাক প্রাথমিক শিশুদের ফুল দিয়ে বরণ করেন নিল শিক্ষক ও শিক্ষার্থীরা। পাশাপাশি ফিতা ও কেক কেটেও শিশুদের বরণ করে নেওয়া হয়। জিনারদীর সানের বাড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এমন একটি আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী, বিশেষ অতিথি উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ জহুরুল ইসলাম ও আরিফুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন, বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা নাছরিন সুলতানা, জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা মীনা রানী বনিক, সহকারী শিক্ষিকা দীপা দত্ত, তমা দাশ, জেসমিন বেগম প্রমুখ। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, পলাশ উপজেলায় এই ধরনের উদ্যোগ এবারই প্রথম।

বিদ্যালয়ে নতুন ভর্তিকৃত শিশুদের বরণ করে নেওয়ায় নতুন মাত্রা যোগ হলো। তারা আরও জানান, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা হচ্ছে শিশুদের গড়ে ওঠার প্রথম সোপান। শিক্ষা জীবনের শুরুতেই যদি তাদের আনন্দকে গুরুত্ব দেওয়া হয়, তাহলে লেখাপড়ার প্রতি আগ্রহ অনেকাংশে বৃদ্ধি পাবে।

 

এই বিভাগের আরো খবর