Berger Paint

ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭

ব্রেকিং:
নির্মাতা দেবাশীষ বিশ্বাস কারাগারে আজারবাইজানের হামলায় কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত কুষ্টিয়া কুষ্টিয়ায় বিষাক্ত মদপানে প্রাণ গেল ৩ যুবকের বদলির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয় :প্রধানমন্ত্রী ট্রাম্পের নির্বাচনী প্রচারণার ওয়েবসাইট হ্যাকড
সর্বশেষ:
তুর্কি-ইসরাইলি পতাকায় আগুন আর্মেনীয়দের হাজী সেলিমের দখলে থাকা অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার ইরফান সেলিম ও তার সহযোগীর বিরুদ্ধে আরও ৪ মামলা

রোয়াংছড়িতে

নারী ও শিশু উন্নয়নে সচেতনামূলক যোগাযোগ শীর্ষক কর্মশালা

হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি (বান্দরবান) প্রতিনিধি

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ৩২০
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


গণযোগাযোগ অধিদপ্তর ও বান্দরবান জেলার তথ্য অফিসের আয়োজনের রোয়াংছড়িতে নারী ও শিশু উন্নয়নে সচেতনামূলক যোগাযোগ ৫ম পর্যায়ে শীর্ষক কার্যক্রম প্রকল্পের আওতায় কর্মশালা উপজেলা সভা মিলনায়তনে অনুুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) আয়োজিত অনুষ্ঠানটি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা।

 

স্বাগত বক্তব্যে গণযোগাযোগ অধিদপ্তরে কারিগরিক প্রশিক্ষক (পরিচালক) মো: মিজানুর রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে বলেন সরকারের গৃহীত উদ্যোগগুলো মাঠ পর্যায়ে বাস্তাবায়নে মধ্যেদিয়ে সকল তথ্য সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে হবে। এর পাশাপাশি নানা রোগে সংক্রামণ থেকে রক্ষা পাওয়ার ব্যবস্থায় গ্রহণ করতে হবে।

 

তিনি আরো বলেন নারী ক্ষমতায়ন,শিশু ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ,পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারীর ও শিশুর সচেতনতা, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদক প্রতিরোধ, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচীসমূহ, জন্ম বিন্ধন, ডেঙ্গু, ডায়রিয়া, বর্তমানের কোভিড-১৯, করোনা ভাইরাস সংক্রামণে রক্ষা ও করণীয় ব্যাপারে বিবেচনা করে গর্ভবতী নারী ও শিশুকে সুরক্ষা করতে হবে এবং আগামীতে বিদ্যালয়ে পড়ুয়ার ছেলে মেয়েদের অংশগ্রহণে নিশ্চিত করতে হবে বলে এসব কথা বলেন পরিচালক মিজানুর রহমান। এসময় অনুষ্ঠানে বান্দরবান জেলা তথ্য অফিসের কর্মকর্তা মো: বিলায়েত হোসেনের সঞ্চালনা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মো: আব্দুল্যাহ আল জাবেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা।

 

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইংচিংপ্রু মারমা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মংহ্লাপ্রু মারমা, ১নং রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা, ২নং তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, ৩নং আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, ৪নং নোয়াপতং ইউপি চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো: কামাল হোসেনসহ আরো অনেকে। এসময় আলোচনা সভায় শিশুদের মানসিক বিকাশ,অটিজম,নিরাপদ মাতৃত্ব ও ডেঙ্গু প্রতিরোধে বিষয়ে নিয়ে আলোচানা করেন ডা: মংহ্লাপ্রু মারমা।

 

এই বিভাগের আরো খবর