ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

ব্রেকিং:
মিয়ানমার থেকে এলো ৮ হাজার টন পেঁয়াজ সরাসরি কৃষকের হাতে ভর্তুকির টাকা পৌঁছানোর ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ফুটবল মাঠে গোলাগুলি, আহত ৪ বৈশ্বিক আইনের শাসনে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়? বিজ্ঞাপন প্রতিনিধি নিয়োগ ‌`লো-কার্বন`-ই হবে আগামীতে সবুজ-বান্ধব ফাইভজি নেটওয়ার্ক

রোয়াংছড়িতে

নারী ও শিশু উন্নয়নে সচেতনামূলক যোগাযোগ শীর্ষক কর্মশালা

হ্লাছোহ্রী মারমা, রোয়াংছড়ি (বান্দরবান) প্রতিনিধি

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র


গণযোগাযোগ অধিদপ্তর ও বান্দরবান জেলার তথ্য অফিসের আয়োজনের রোয়াংছড়িতে নারী ও শিশু উন্নয়নে সচেতনামূলক যোগাযোগ ৫ম পর্যায়ে শীর্ষক কার্যক্রম প্রকল্পের আওতায় কর্মশালা উপজেলা সভা মিলনায়তনে অনুুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) আয়োজিত অনুষ্ঠানটি উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা।

 

স্বাগত বক্তব্যে গণযোগাযোগ অধিদপ্তরে কারিগরিক প্রশিক্ষক (পরিচালক) মো: মিজানুর রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে বলেন সরকারের গৃহীত উদ্যোগগুলো মাঠ পর্যায়ে বাস্তাবায়নে মধ্যেদিয়ে সকল তথ্য সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে হবে। এর পাশাপাশি নানা রোগে সংক্রামণ থেকে রক্ষা পাওয়ার ব্যবস্থায় গ্রহণ করতে হবে।

 

তিনি আরো বলেন নারী ক্ষমতায়ন,শিশু ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ,পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারীর ও শিশুর সচেতনতা, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদক প্রতিরোধ, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচীসমূহ, জন্ম বিন্ধন, ডেঙ্গু, ডায়রিয়া, বর্তমানের কোভিড-১৯, করোনা ভাইরাস সংক্রামণে রক্ষা ও করণীয় ব্যাপারে বিবেচনা করে গর্ভবতী নারী ও শিশুকে সুরক্ষা করতে হবে এবং আগামীতে বিদ্যালয়ে পড়ুয়ার ছেলে মেয়েদের অংশগ্রহণে নিশ্চিত করতে হবে বলে এসব কথা বলেন পরিচালক মিজানুর রহমান। এসময় অনুষ্ঠানে বান্দরবান জেলা তথ্য অফিসের কর্মকর্তা মো: বিলায়েত হোসেনের সঞ্চালনা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মো: আব্দুল্যাহ আল জাবেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা।

 

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান ক্রইংচিংপ্রু মারমা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মংহ্লাপ্রু মারমা, ১নং রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা, ২নং তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, ৩নং আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, ৪নং নোয়াপতং ইউপি চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো: কামাল হোসেনসহ আরো অনেকে। এসময় আলোচনা সভায় শিশুদের মানসিক বিকাশ,অটিজম,নিরাপদ মাতৃত্ব ও ডেঙ্গু প্রতিরোধে বিষয়ে নিয়ে আলোচানা করেন ডা: মংহ্লাপ্রু মারমা।

 

এই বিভাগের আরো খবর