Berger Paint

ঢাকা, শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশ ও সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক রোববার দক্ষিণ আফ্রিকায় ২ প্রবাসী বাংলাদেশিকে হত্যা করোনা চিকিৎসায় সফল অ্যাভিগান, জাপানি প্রতিষ্ঠানের দাবি সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ঈশ্বরদীতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী অফিস ভাংচুর-গুলিবর্ষণ
সর্বশেষ:
করোনা রোধে স্বাস্থ্যবিধিই ভরসা, ভ্যাকসিন মিলছে না এ বছর প্রাথমিক স্কুল খোলার প্রস্তুতির নির্দেশ ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশির জয়

নারী পাচারের অভিযোগে জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী গ্রেপ্তার

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ২৯৪
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

নারী পাচারকারী সন্দেহে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে আটক করা হয়েছে। তাকে গ্রেপ্তার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডির দাবি, তিনি দুবাইয়ে নারী পাচারকারী একটি দলের সঙ্গে জড়িত আছেন।

 

বিষয়টি নিশ্চিত করে সিআইডির অতিরিক্ত উপ-মহাপরিদর্শক শেখ মো. রেজাউল হায়দার বলেন, সোহাগের বিরুদ্ধে গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে মানবপাচারের অভিযোগে তাকে আটক করে সিআইডির ঢাকা মেট্রো উত্তর বিভাগ।

 

তিনি বলেন, দুবাই পুলিশের দেওয়া তথ্যমতে, আজম খান, তার দুই সহযোগী ডায়মন্ড ও ময়নাকে ঢাকা থেকে আটক করা হয়। তার কিছুদিন পরে আটক করা হয় আজমের বাংলাদেশি প্রতিনিধি নির্মল সরকার ও মো. ইয়াছিনকে। এরইমধ্যে আজম খান ও তার দুই সহযোগী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

অতিরিক্ত উপ-মহাপরিদর্শক বলেন, সেই জবানবন্দির ভিত্তিতেই গ্রেপ্তার করা হয়েছে ইভান শাহরিয়ার সোহাগকে। জবানবন্দিতে আসামিরা বলেছেন, নারী পাচারের ঘটনায় মূলত কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী জড়িত। যারা ক্লাবে অথবা বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে নাচ করে ক্লাব কর্তৃপক্ষ মূলত তাদেরকে টার্গেট করে। দেশের বেশ কয়েকটি জেলায় তাদের নেটওয়ার্ক বিস্তার করে রেখেছে বলে আমরা জানতে পেরেছি।

 

রেজাউল হায়দার আরো বলেন, আমরা প্রথমে পাচারের শিকার হওয়া অনেক ভুক্তভোগীর সঙ্গে কথা বলেছি। তারপর সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) মৃণাল কান্তি সাহা গত ২ জুলাই লালবাগ থানায় একটি মামলা দায়ের করেন। এই নারী পাচারের মামলায় আজমসহ স্বপন হোসেন, ডায়মন্ড, আলমগীর (দুবাই ক্লাবের সুপারভাইজার), নির্মল (এজেন্ট), শুভ (এজেন্ট) ও আমানকে (এজেন্ট) আসামি করা হয়।

 

ইভান শাহরিয়ার সোহাগ ধ্যাততেরিকি সিনেমায় নৃত্য পরিচালনা করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন। তিনি ড্যান্স ট্রুপ নামে একটি ড্যান্স কোম্পানি পরিচালনা করেন।

 

এই বিভাগের আরো খবর