Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৬ ১৪২৭

ব্রেকিং:
এমসি কলেজে গণধর্ষণ: ২নং আসামি তারেক গ্রেফতার কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ লাইফ সাপোর্টে হাসানাত আব্দুল্লাহ বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ
সর্বশেষ:
উচ্চ আদালতে বেপরোয়া জামিন জালিয়াত চক্র রাজশাহীতে ফাদারের বিরুদ্ধে গির্জায় কিশোরীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগ কুয়েতের আমির শেখ সাবাহ মারা গেছেন

নির্বাচনে কারচুপি বা জালিয়াতি হয়নি- কাদের

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ১২৫
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সমাবেশের অনুমতি পুলিশের কাছ থেকে নিতে হবে। এছাড়া কোনো সমস্যা নেই। 
বিএনপি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে কারচুপির অভিযোগ করে ফের ভোটের দাবি জানাচ্ছে- সাংবাদিকরা এ প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, বিএনপির পুনর্নির্বাচনের দাবি মামা বাড়ির আবদার। যেখানে জনগণ ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছে, সেখানে আবার পুনর্নির্বাচনের দাবি মামার বাড়ির আবদার ছাড়া আর কি হতে পারে।

নির্বাচনে কারচুপি বা জালিয়াতি হয়নি, হলে ভোটের পরিমাণ আরো বেশি হতো। কারচুপি বন্ধ করতেই এই ডিজিটাল ব্যবস্থা নেয়া হয়েছে। বিএনপি মুখে বলার জন্য বলছে, কিন্তু তারাও জানে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সভা-সমাবেশ বিএনপির অধিকার। তারা তো সমাবেশ করছে, তাদেরকে কেউ বাধা দেয় না। বিরোধী রাজনৈতিক দলের সভা-সমাবেশে কোনো বাধা নেই। আওয়ামী লীগও সভা সমাবেশ করলে অনুমতি নেয়।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হওয়ায় সরকার স্বস্তি প্রকাশ করেছে। কারচুপি রোধের জন্যই আধুনিক ব্যবস্থায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটার কম হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ইভিএম, আসন্ন এসএসসি পরীক্ষা ও ছুটি থাকায় ভোটার উপস্থিতি কম হয়েছে। সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে পর্যবেক্ষকরা কোনো প্রশ্ন করেনি। ভোট যাই হোক জনগণের ভোটেই মেয়র নির্বাচিত হয়েছে। মেয়রদ্বয় মে মাসে দায়িত্ব বুঝে নেবেন।

সব জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সম্মেলন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। চট্টগ্রামের সম্মেলন সিটি কর্পোরেশন নির্বাচনের পরে হবে।

প্রধানমন্ত্রী ইতালি থেকে দেশে ফিরলে আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত হবে। সভায় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা হবে। সভানেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের বিদ্রোহীদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

 

এই বিভাগের আরো খবর