Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

নিয়োগ দেবে বাংলাদেশ সেনাবাহিনী

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বাংলাদেশ সেনাবাহিনীতে ’৯০ তম বিএমএ’ দীর্ঘমেয়াদী কোর্সে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।

 

পদের নাম

৯০তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স।

 

যোগ্যতা

(ক) জাতীয় মাধ্যম: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ন্যূনতম উচ্চমাধ্যমিক পাস হতে হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/ সমমান পরীক্ষায় যেকোনো একটিতে জিপিএ-৫.০০ ও অন্যটিতে জিপিএ-৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে।

(খ)ইংরেজী মাধ্যম: ‘ও’ লেভেলে ছয়টি বিষয়ের মধ্যে তিনটিতে ‘এ’ গ্রেড, তিনটিতে ‘বি’ গ্রেড এবং ‘এ’ লেভেলে দুইটি বিষয়েই ন্যূনতম ‘বি’ গ্রেড পেয়ে উত্তীর্ণ হতে হবে। অথবা ‘ও’ লেভেলে ছয়টি বিষয়ের মধ্যে দুটিতে ‘এ’ গ্রেড, তিনটিতে ‘বি’ গ্রেড  ও একটিতে ‘সি’ গ্রেড  এবং ‘এ’ লেভেলে দুটি বিষয়ের মধ্যে একটিতে ‘এ’ গ্রেড ও একটিতে ‘বি’ গ্রেড পেয়ে উত্তীর্ণ হতে হবে।

 

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি), ওজন ৫৪ কেজি (১২০ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৮১ মিটার (৩২ ইঞ্চি) থাকতে হবে। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১.৫৭ মিটার (৫ ফুট ২ ইঞ্চি), ওজন ৪৭ কেজি (১০৪ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) থাকতে হবে।।

 

বৈবাহিক অবস্থা

অবিবাহিত ।

 

বেতন-ভাতা

নির্বাচিত প্রার্থীদের নির্ধারিত বেতন স্কেলে বেতন-ভাতা, বিনামূল্যে আহার ও বাসস্থান সহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

 

আবেদন প্রক্রিয়া

প্রার্থীরা https:// joinbangladesharmy.army.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে হোম পেজের  এর উপরে ডান কোনায় apply Now  তে  ক্লিক করে ৯০ তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে apply করতে হবে।

 

আবেদনকারী প্রার্থীরা টেলিটক এসএমএস অথবা VISA ও Master Card অথবা Trust Bank Mobile Money, bKash, Rocket এর মাধ্যমে ১০০০ টাকা আবেদন ফি বাবদ জমা দিতে পারবেন। আবেদন ফি জমা দেওয়ার পর তাৎক্ষণিকভাবে লিখিত পরীক্ষার কল-আপ লেটার পাওয়া যাবে।

 

আবেদনের শেষ তারিখ

৭ অক্টোবর, ২০২২।

 

সূত্র : প্রতিষ্ঠান ওয়েবসাইট (লিংক)।