ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
স্থানীয় সরকার নির্বাচনে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগীদের নাম পাঠানোর নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার জালিয়াতি, সতর্কতা জারি সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল আফগানিস্তান সীমান্তে আগ্রাসনের বিরুদ্ধে তালেবানের হুঁশিয়ারি সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক গৃহবন্দি বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়: তথ্যমন্ত্রী

নুরের যুব অধিকার পরিষদ থেকে আদমদীঘির রুম্মানের পদত্যাগ

হেদায়তুল,নয়ন (বগুড়া)আদমদীঘি প্রতিনিধি

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ যুব অধিকার পরিষদ থেকে পদত্যাগ করেছেন বগুড়া জেলা শাখার যুগ্ম আহ্বায়ক শাফিকুর রহমান রুম্মান। বুধবার বিকেলে নিজেই এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানান।


রুম্মান উপজেলার সান্তাহার পৌর শহরের চা-বাগান মহল্লার মৃত খলিলুর রহমানের ছেলে। পদত্যাগের বিষয়ে শাফিকুর রহমান রুম্মান বলেন, পারিবারিকভাবে আমি বঙ্গবন্ধুর আদর্শের সমর্থনকারী হওয়া সত্ত্বেও শুধুমাত্র পরিছন্ন রাজনীতি করার প্রত্যয়ে সাবেক ডাকসু ভিপি নুরের সংগঠনের বাংলাদেশ যুব অধিকার পরিষদে যোগদান করি।

 

তাদের মতামত ও রাষ্ট্রের অনিয়ম নিয়ে প্রকৃত রাজপথের সৈনিকদের প্রতি অবজ্ঞা, রাজনৈতিক প্রতিহিংসা এবং সর্বশেষ রেজা কিবরিয়াকে আহবায়ক হিসেবে নতুন দলের ঘোষনার প্রস্তুতি নেয়া আমার কাছে অযৌক্তিক মনে হয়েছে। যা কোটা-সংস্কার আন্দোলনকারীদের প্রতি চরমভাবে অন্যায় এবং অবমাননার সামিল।

 

রুম্মানের অভিযোগ, নূরের সংগঠনে কতিপয় ব্যক্তির খেয়ালখুশি মতো সংগঠনকে পরিচালনা করার ফলে বেশিরভাগ কর্মীর আন্তরিক আগ্রহ এবং আত্মত্যাগ সত্ত্বেও সংগঠন কাঙ্খিত লক্ষ্যের দিকে অগ্রসর হচ্ছে না।

 

তিনি বলেন, আমার উদ্দেশ্য এবং রাজনৈতিক ভাবনা সম্পূর্ণ আলাদা। একারনে আমি শুরুতেই আমার রাজনৈতিক সহযোদ্ধা ও এলাকাবাসীর কাছে ওয়াদাবদ্ধ হয়েছিলাম- ‘যদি কখনো ডাকসু ভিপির সংগঠনে বিতর্কিত কোন কারণ পরিলক্ষিত হয়, তবে সেচ্ছায় আমার পদ থেকে আমি অব্যাহতি ঘোষণা করবো।’ উল্লেখিত কারন সমূহের জন্য ওয়াদা রক্ষার্থে বাংলাদেশ যুব অধিকার পরিষদ হতে পদত্যাগ ঘোষনা করলাম। আজ থেকে তাদের সাথে আমার কোন সম্পর্ক রইলোনা।

 

তিনি আরো বলেন, উভয়-পক্ষের দৃষ্টিভঙ্গির প্রতি শ্রদ্ধাশীল থাকা এবং পরস্পরের মধ্যে সু-সম্পর্ক বজায় রাখার স্বার্থে সংকটের সময়ে সংগঠনের হাল ধরার জন্য সংশ্লিষ্ট পদে, নেতৃত্বে বিশ্বাস ও বিশ্লেষণে বিশ্বাসী যোগ্য মানুষদের কাছে দায়িত্ব হস্তান্তর জরুরি বলে মনে করছি।

এই বিভাগের আরো খবর