ঢাকা, শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮

ব্রেকিং:
সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
অবশেষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতি’র তদন্ত করছে ‘দুদক’ ২য় ডোজের টিকা প্রয়োগ শুরু, পাবে ৮০ লাখ মানুষ মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন সৌরভ গাঙ্গুলি চাকরি হারালেন বার্সা কোচ কোম্যান রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিক রাইড শেয়ারে কঠোর ব্যবস্থা: বিআরটিএ সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল।

নুর মিয়া নৌকার মাঝি হয়ে দোহালিয়া ইউনিয়নবাসীর পাশে থাকতে চায়

হারুন অর রশিদ, দোয়ারাবাজার

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২০  

সমাজ সেবক মো. নুর মিয়া। ছবি- প্রতিদিনের চিত্র

সমাজ সেবক মো. নুর মিয়া। ছবি- প্রতিদিনের চিত্র

 

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুবিধা বঞ্চিত দোহালিয়া ইউনিয়ন বাসীর উন্নয়নে মো. নুর মিয়া নৌকার মাঝি হয়ে মানুষের পাশে থেকে সেবা করতে চান। দোহালিয়া ইউনিয়নের রাজন পুর গ্রামের মৃত গোলাম রব্বানীর পুত্র সমাজ সেবক মো. নুর মিয়া।

 

তিনি অবহেলিত দোহালিয়া ইউনিয়ন বাসীর প্রত্যাশা, প্রাপ্তি ও উন্নয়ন ভাবনা নিয়ে একান্ত আলাপচারিতায় প্রতিবেদকের সাথে কথা বলে জানান, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে, দোহালিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান তিনি। এসময় তিনি তার সামাজিক কর্মকান্ডের সাথে শিক্ষা জীবন নিয়ে ও আলোচনা করেন, তিনি ১৯৮৪ সালে ছাতক বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। ১৯৮৭ সালে সিলেট মদন মোহন কলেজ থেকে এইচ এসসি পাশ ও একই কলেজ থেকে ১৯৯১ সালে বিএ পাশ করেন তিনি। ছাত্রজীবন থেকে তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে ছাত্রলীগের যুগ্ন সম্পাদকের দায়িত্বে ছিলেন। ১৯৯০ সালে সিলেট মদন মোহন কলেজ ছাত্রলীগের সহ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯২ সালে গ্রামীণ ব্যাংক কর্মকর্তা হিসাবে চাকুরী হলে সেখানেও চাকুরির পাশাপাশি রাজনীতি চালিয়ে যান। চাকুরি থেকে অবসর নেওয়ার পর ২০১২ সাল হতে  দোহালিয়া ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতির দায়িত্বে রয়েছেন তিনি।

 

এসময় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক মো. নুর মিয়া বলেন, সুযোগ পেলে অবহেলিত জনপদে শিক্ষা, স্বাস্থ্য, যােগাযােগসহ যাবতীয় উন্নয়নের পাশাপাশি দোহালিয়া ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলব। এসময় তিনি আরও বলেন আমার ইউনিয়ন হবে ক্লিন ন্যায়-বিচারের সাথে, মাদক ও সন্ত্রাস মুক্ত।

 

এই ইউনিয়নের সাধারণ মানুষ বুকভরা আশা নিয়ে অনেক বার একাধিক ব্যাক্তিকে  চেয়ারম্যান নির্বাচিত করেছেন। কিন্তু জনগণের কাঙ্খিত উন্নয়নে তারা কাজ করতে সক্ষম হয়নি, বিধায় আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়ন বাসী নতুন মুখ হিসাবে আমাকে চায়। আমি আশাবাদী দলীয় মনোনয়ন পেলে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি  বিজয়ী হব।

এই বিভাগের আরো খবর