ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

নূপুর শর্মার মন্তব্যের নিন্দা জানাল যুক্তরাষ্ট্র

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ১৭ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

হানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা-নেত্রীর অবমাননাকর মন্তব্যের নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র।


গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র এ নিন্দা জানায়। বার্তা সংস্থা এএফপির বরাতে আজ শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

 

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস সাংবাদিকদের বলেন, ‘আমরা বিজেপির দুই কর্মকর্তার আপত্তিকর মন্তব্যের নিন্দা জানাই। তবে দলটি (বিজেপি) প্রকাশ্যে এ মন্তব্যের নিন্দা করায় আমরা সন্তুষ্ট।’

 

নেড প্রাইস আরও বলেন, ‘ধর্ম বা বিশ্বাসের স্বাধীনতাসহ মানবাধিকার-সংক্রান্ত উদ্‌বেগের বিষয়ে আমরা উচ্চপর্যায়ে ভারত সরকারের সঙ্গে নিয়মিতভাবে কাজ করি। মানবাধিকারের প্রতি শ্রদ্ধা বাড়াতে আমরা ভারতকে উৎসাহিত করি।’

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় মুখপাত্রের দায়িত্বে ছিলেন নূপুর শর্মা। তিনি গত ২৬ মে এক টেলিভিশন বিতর্কে হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন।


বিজেপির দিল্লি শাখার তৎকালীন গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালও মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন। তিনি টুইটারে অবমাননাকর মন্তব্য করেন।

 

বিজেপির দুই নেতার অবমাননাকর মন্তব্যে দেশ-বিদেশে নিন্দা-সমালোচনার ঝড় ওঠে। ভারতজুড়ে বিক্ষোভ দেখায় মুসলিম সম্প্রদায়। কোথাও কোথাও বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়।

 

ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায় আরব ও মুসলিম বিশ্ব। কমপক্ষে ১৬টি দেশ থেকে নিন্দা জানানো হয়েছে।

 

মধ্যপ্রাচ্যের একাধিক দেশ ভারতের রাষ্ট্রদূতদের তলব করে প্রতিবাদ জানায়। অবমাননাকর মন্তব্যের নিন্দা জানায় অরগানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)।

এই বিভাগের আরো খবর